ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্যের যোগদান

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্যের যোগদান

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে নবনিযুক্ত উপাচার্য (ভিসি) প্রফেসর ড. এস. এম হাসান তালুকদার যোগদান করেছেন। তিনি সোমবার সকালে কর্মস্থলে যোগদান করেন।

যোগদান শেষে তিনি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সকল বীর শহিদ ও ২০২৪ সালের জুলাই-আগস্টে গণঅভ্যুত্থানে নিহত সকল বীর শহিদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে রবির অস্থায়ী অ্যাকাডেমিক ভবন-৩ এ শহিদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করেন এবং ১ মিনিট নিরবতা পালন করা হয়। এছাড়া তিনি বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

এ সময় রবির ট্রেজারার প্রফেসর ড. ফিরোজ আহমদ, রেজিস্ট্রার (অতিরিক্ত দাযয়ত্ব), বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

রবির নবনিযুক্ত ভিসি বলেন, রবির অফুরন্ত সম্ভাবনা আছে কিন্তু চাহিদা অনুযায়ী সম্পদের পরিমাণ কম। এই সীমিত সম্পদের সুষম ব্যবহারের মাধ্যমে রবিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবো। এ লক্ষ্যে রবির সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ স্টেকহোল্ডারগণের সহযোগী ভূমিকা পালন করার প্রত্যাশা ব্যক্ত করেন।

এদিকে রবির ভিসি যোগদানের পর বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, প্রক্টরিয়াল বডি, প্রশাসনের উর্ধ্বতন কর্মকতা এবং রবির বৈষম্যবিরোধী সাধারণ শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন।

উল্লেখ্য, ১৯ সেপ্টেম্বর মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে রবির উপাচার্য হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ও চেয়ারম্যান ড. এস. এম হাসান তালুকদারকে নিয়োগ দেন শিক্ষা মন্ত্রণালয়েরর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

ড. এস. এম হাসান তালুকদার ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজকল্যাণ বিষয়ে ১৯৮০ সালে বিএসএস (সম্মান) ও ১৯৮১ সালে এমএসএস ডিগ্রি লাভ করেন। তিনি একই বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে ১৯৮৩ সালে এলএলবি, ১৯৮৯ সালে এলএলএম এবং ২০০৮ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। কর্মজীবনে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক। তিনি মহামান্য সুপ্রিম কোর্টে এ্যাডভোকেট হিসেবেও কাজ করেছেন।

তার বিশেষজ্ঞতার ক্ষেত্রসমূহ হলো- প্রশাসনিক আইন, সাংবিধানিক আইন, চুক্তি আইন, শ্রম আইন এবং সম্পত্তি আইন। তিনি আইন বিষয়ক ১৪টি বই ও ৭টি প্রবন্ধ প্রকাশ করেছেন।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়,উপাচার্য
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত