ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াই করেই বাঁচতে হবে: সালাহউদ্দিন আহমদ

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১৯:০৩ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াই করেই আমাদের বাঁচতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক যোগায়োগ প্রতিমন্ত্রী সালাহউদ্দিন আহমদ। তিনি বলেন, ৭১ সালে যুদ্ধ করে আমরা স্বাধীনতা পেয়েছি। ২০২৪ সালে এসে আমরা আওয়ামী ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াই করে নতুন বাংলাদেশ পেয়েছি। এই ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াই করেই আমাদের বাঁচতে হবে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) কক্সবাজার প্রেসক্লাবের সাংবাদিকরা পেকুয়ায় তাঁর বাসভবনে সাক্ষাত করতে গেলে তিনি এসব কথা বলেন। 

সালাহউদ্দিন আহমদ বলেন, আওয়ামী লীগ ক্ষমতা ছাড়লেও তাদের দোসররা দেশেই রয়ে গেছে। বিজয় ধরে রাখতে হলে তাদেরও ছাড় দেয়া যাবে না।

বিএনপি চেয়ারপার্সন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া 'এক হাজার এক টাকা'য় কক্সবাজার প্রেসক্লাবের জমি দীর্ঘমেয়াদি বন্দোবস্ত দিয়েছিলেন। এই বিষয়টি প্রেসক্লাব নেতারা স্মরণ করিয়ে দিলে তিনি বলেন, প্রেসক্লাব কেন্দ্রিক সাংবাদিকদেরও ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে হবে। লড়াই করতে না পারলেই পরাজিত হবেন। 

তিনি আরও বলেন, ৫ আগষ্ট ফ্যাসিবাদের পতন হলেও দোসররা এখনও ষড়যন্ত্র করে যাচ্ছে। তিনি এ বিষয়ে দেশবাসীকে সজাগ ও সতর্ক থাকার আহবান জানান।

এ সময় উপস্থিত ছিলেন কক্সবাজার প্রেসক্লাব সভাপতি মাহবুবর রহমান, সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন বাহারী, সহকারি সাধারণ সম্পাদক ইকরাম চৌধুরী টিপু, কোষাধ্যক্ষ নুরুল ইসলাম হেলালী, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আনছার হোসেন, ক্রীড়া সম্পাদক এম আর মাহবুব, নির্বাহী সদস্য শামসুল হক শারেক, কামাল হোসেন আযাদ, আবু ছিদ্দিক ওসমানী, মোহাম্মদ হাশিম, এম আর খোকন।