ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

অধ্যক্ষের দুর্নীতির বিরুদ্ধে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে ছাত্র আন্দোলন

অধ্যক্ষের দুর্নীতির বিরুদ্ধে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে ছাত্র আন্দোলন

মানিকগঞ্জ কারিগরি প্রতিষ্ঠান কেন্দ্রের (টিটিসি) অধ্যক্ষ ফাতেমা নারগিসের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম দুর্নীতির অভিযোগে আন্দোলন করেছে শিক্ষার্থীরা।

বুধবার (২৫ সেপ্টেম্বর) সকাল ১১টায় মানিকগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে অধ্যক্ষের কক্ষে লিখিত ১৬টি অনিয়ম দুর্নীতির জবাব চেয়ে আন্দোলন করেন বিভিন্ন ব্যাচের নতুন-পুরাতন শিক্ষার্থীরা।

জানা গেছে, গত সেশনের (জুলাই-সেপ্টেম্বর-২৩) ৮ম-১১তম ব্যাচ শেষ হয়েছে। লেভেল পরীক্ষার জন্য ৫৫০ টাকা নেওয়ার নিয়ম থাকলেও শিক্ষার্থীদের কাছ থেকে এগারোশত টাকা করে নেওয়া হয়েছে। এখনও তাদের সেই লেভেল পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। পরীক্ষার কথা বলতে গেলে শিক্ষার্থীদের হেনস্থা করা হচ্ছে। বিনামূল্যের ড্রাইভিং উইথ অটোমেকানিক্সের ফরমে ১০০ টাকা এবং আরও ৫টি কোর্সের প্রতিটির ফরমেও ১০০ টাকা নেয়া হয়। এছাড়া প্রশিক্ষণ শেষ হলেও মাসের পর মাস ঘুরেও সার্টিফিকেট পাচ্ছেনা শিক্ষার্থীরা।

৮ম ইলেকট্রিক্যাল ব্যাচের মো. শান্ত মিয়া বলেন, ২৩ সালে আমাদের পরিক্ষা শেষ হয়েছে কিন্তু এখনো আমাদের ৩০ জন প্রশিক্ষনার্থীর টাকা দেওয়া হয়নি।

১১তম ব্যাচের ছাত্র মো. সুমন বলেন পরীক্ষার কথা বলে আমাদের কাছ থেকে ১১ শত টাকা নেয়া হয়েছে। তিন মাস পার হয়ে গেল। আমাদের পরীক্ষা নেয়নি টাকাও ফেরত দেয়নি।

এ বিষয়ে মানিকগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ ফাতেমা নার্গিস বলেন, আমি কোন দুর্নীতিতে জড়িত নই। আমাদের এখানে খন্ডকালীন শিক্ষক সোনামিয়া আমার উপর মিথ্যা তথ্য দিয়ে ছাত্রদের উত্তেজিত করেছে। ফরম বাবদ ১০০ টাকা দিয়ে অফিসের উন্নয়ন মূলক কাজ করা হয়। উপরে জটিলতার কারণে পরিক্ষা নেয়া সম্ভব হচ্ছে না।

মানিকগঞ্জ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত