ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

গণবিপ্লবে শহীদরাই 'বীরশ্রেষ্ঠ' সন্তান : সালাহউদ্দিন আহমদ

গণবিপ্লবে শহীদরাই 'বীরশ্রেষ্ঠ' সন্তান : সালাহউদ্দিন আহমদ

'গণবিপ্লবে যারা শহীদ হয়েছেন তারা 'বীরশ্রেষ্ট' সন্তান। ওয়াসিমদের রক্তদানের মধ্যদিয়ে বাংলাদেশ নতুন ভাবে স্বাধীন হয়েছে। তাদের চেতনা ধারণ করে প্রকৃত গণতান্ত্রিক বাংলাদেশ গঠন করতে হবে।'

কক্সবাজারের উপকূলীয় উপজেলা পেকুয়ার সন্তান, ছাত্রআন্দোলনের দ্বিতীয় শহীদ ওয়াসিম আকরামের পরিবারের সাথে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এমন বলেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী সালাহউদ্দিন আহমদ।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বেলা ১১টায় পেকুয়া উপজেলার সদর ইউনিয়নে মেহেরনামা এলাকায় শহীদ ওয়াসিম আকরামের মা-বাবার সাথে সাক্ষাৎ করেন তিনি। এসময় তিনি ওয়াসিম আকরামের পরিবারের খোঁজখবর নেন এবং মা-বাবাকে শান্তনা দেন।

সালাহউদ্দিন বলেন, দেশে প্রকৃত গণতান্ত্রিক চেতনা ফিরিয়ে আনা এবং স্বাধীনতা সার্বভৌমত্বকে সুসংহত করাই হলো জুলাইয়ের গণঅভ্যুত্থানে শহীদদের রক্তের প্রতি সম্মান প্রদর্শনের একমাত্র উপায়।

তিনি বলেন, শহীদ আবু সাঈদ, ওয়াসিমদের মৃত্যু অর্থবহ। জাতির মুক্তির সংগ্রামে যারাই শহীদ হয়েছেন, নতুন বাংলাদেশে জাতি তাদের শ্রদ্ধাভরে স্মরণ রাখবে।

দেশের গণতন্ত্রকে সুসংহত করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। প্রকৃত গণতান্ত্রিক, বৈষম্যহীন মানবিক বাংলাদেশ বিনির্মাণই হবে শহীদদের প্রতি ঋণ পরিশোধের একমাত্র উপায় বলেও মন্তব্য করেন সালাহউদ্দিন আহমদ।

শহীদ ওয়াসিম আকরাম ১৬ জুলাই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক স্ট্যাটাস দিয়ে সবাইকে আন্দোলনে অংশগ্রহণের আহ্বান জানিয়ে চট্টগ্রামের হালিশহরে পুলিশের গুলিতে নিহত হন।

গণবিপ্লব
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত