চাঁদপুর শহরে পুলিশের অভিযানে কিশোর গ্যাংয়ের ৫ সদস্য আটক

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৪৫ | অনলাইন সংস্করণ

  চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুর শহরের বিভিন্ন স্থানে দেশীয় অস্ত্র নিয়ে আতংক সৃষ্টিতে জড়িত কিশোর গ্যাং সদস্য নিয়ন্ত্রণে অভিযান পরিচালনা করেছে পুলিশ। এ সময় কিশোর গ্যাংয়ের ৫ সদস্যকে আটক করা হয়।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিকেল থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত শহরের বিভিন্ন এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বাহার মিয়া। জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)’র একটি দল অভিযানে সহযোগিতা করে।

অর্ধশতাধিক পুলিশের একটি দল বিকেলে শহরের কালিবাড়ী কোর্ট স্টেশন, সিএনজি স্ট্যান্ড, রেল লাইন, মিশন রোড, বালুর মাঠ, হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ, ছায়াবানী মোড় ও রেললাইন এলাকায় অভিযান করে। এ সময় সন্দেহভাজন কিশোর ও যুবকদের তল্লাশি করা পুলিশ।

চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বাহার মিয়া বলেন, শহরের আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে এটি পুলিশের নিয়মিত অভিযান। আটক কিশোরদের বিষয়ে যাচাই বাছাই শেষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে এবং তাদের অভিভাবকদের ডাকা হবে।

তিনি আরও বলেন, অভিযানকালে আমরা রেল লাইন এলাকায় সন্ধ্যার পরে কিশোর বয়সীরা যাতে আড্ডা না দিতে পারে সে বিষয়ে স্থানীয়দের সতর্ক করে দিয়েছি। একই সাথে শহরের সিএনজি স্ট্যান্ডের ব্যবসায়ীদের কিশোর গ্যাং বিষয়ে সতর্ক থাকার জন্য বলা হয়।

এদিকে গত ৫ আগস্টের পর শহরের কিশোর গ্যাংয়ের দৌরাত্ম্য বেড়ে যাওয়ায় রাজনৈতিক ফোরাম, জেলা প্রশাসন, ব্যবসায়ী সংগঠন ও পুলিশ প্রশাসনের সাথে অংশীজনদের একাধিক মতবিনিময় হয়। এসব ফোরামে সম্মিলিত প্রচেষ্টায় কিশোর গ্যাং নিয়ন্ত্রণে আইন শৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় সকলকে এগিয়ে আসার আহবান জানানো হয়।