ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ভুরুঙ্গামারী সীমান্তে বিজিবি-বিএসএফ এর পতাকা বৈঠক অনুষ্ঠিত

ভুরুঙ্গামারী সীমান্তে বিজিবি-বিএসএফ এর পতাকা বৈঠক অনুষ্ঠিত

কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে বিজিবি-বিএসএফ এর পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার(২৬সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫ ঘটিকায় বিজিবি’র কুড়িগ্রাম ব্যাটালিয়ন(২২ বিজিবি) এর অধীনস্থ ময়দান বিওপি’র দায়িত্বপূর্ণ এলাকার মেইন পিলার-৯৭৭/৭-এস এর নিকটবর্তী ভারতের অভ্যন্তরে নাওডোর নামক স্থানে বিজিবির কুড়িগ্রাম ব্যাটালিয়ন(২২বিজিবি)এবং প্রতিপক্ষ বিএসএফ ১৪ ও এ্যাডহক ১৬২ ব্যাটালিয়ন বিএসএফ এর মধ্যে কমান্ডার পর্যায়ে সৌজন্যম‚লক পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

বিজিবি সূত্রে জানা যায়, উক্ত বৈঠকে বিজিবি’র ১৯ সদস্য বিশিষ্ট প্রতিনিধিদলের নেতৃত্ব দেন কুড়িগ্রাম ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মুহাম্মদ মাসুদুর রহমান এবং বিএসএফের ২৬ সদস্য বিশিষ্ট প্রতিনিধিদলের নেতৃত্ব ১৪ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট শ্রী কৌশলেস রায়।

বৈঠকে একে অপরের সহযোগিতার মাধ্যমে সীমান্ত হত্যা বন্ধসহ সীমান্ত দিয়ে অবৈধ অনুপ্রবেশ রোধ, মাদক পাচার ও চোরাচালান প্রতিরোধ, সীমান্তে বিভিন্ন উন্নয়নমুলক কর্মকান্ড, আন্তঃসীমান্ত অপরাধ দমন এবং আসন্ন শারদীয় দূর্গাপুজা উদযাপন উপলক্ষ্যে উভয় দেশের সীমান্তের নিরাপত্তা জোরদার ইত্যাদি বিষয়াদির ওপর ফলপ্রসু আলোচনা করা হয়।

এছাড়া উভয় দেশের মধ্যে বিদ্যমান পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখার লক্ষ্যে সীমান্ত এলাকায় সৃষ্ট যেকোন অনাকাঙ্খিত পরিস্থিতি মোকাবেলায় একে অপরের সাথে কার্যকর যোগাযোগ ও সার্বিক সহযোগিতার মাধ্যমে দ্রæত সমাধান করে বিজিবি ও বিএসএফের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখার ব্যাপারে উভয় পক্ষ সম্মত হন। পরিশেষে অত্যন্ত সুন্দর ও শান্তিপূর্ণভাবে সন্ধ্যা সাড়ে ৭ ঘটিকায় সৌজন্য পতাকা বৈঠক সমাপ্ত হয়।

এসময় বিজিবি’র সহকারী পরিচালক মো. ইউনুছ আলীসহ দায়িত্বপূর্ণ এলাকার কোম্পানী কমান্ডার এবং বিওপি কমান্ডারগণ এবং বিএসএফের এ্যাডহক ১৬২ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত কমান্ড্যান্টসহ সংশ্লিষ্ট এলাকা কোম্পানী কমান্ডার এবং বিওপি কমান্ডারগণ উপস্থিত ছিলেন।

কুড়িগ্রাম,বিজিবি,বিএসএফ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত