‘লে. তানজিমের গলায় ছুরিকাঘাত করে মৃত্যু নিশ্চিত করে মূলহোতা নাছির’

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪২ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

আলোচিত সেনা কর্মকর্তা লেফট্যানেন্ট তানজিম সরোয়ার নির্জন হত্যাকান্ডের মূলহোতা নাছির উদ্দিন ওরফে নাছির ডাকাত ও তার আরেক সহযোগী ডাকাত এনামকে গ্রেফতার করেছে র‌্যাব ও যৌথবাহিনী।

র‌্যাবের তথ্য মতে, এই নাছির উদ্দিনই ডাকাতি প্রতিরোধে অভিযানকালে লে. তানজিম সরোয়ারকে গলায় ছুরিকাঘাত করে মৃত্যু নিশ্চিত করেছিল। 

কক্সবাজারের বৃহত্তর উপজেলা চকরিয়ার মধ্যম কাহারিয়াঘোনা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে দেশে তৈরি দুটি আগ্নেয়াস্ত্র ও ৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। 

কক্সবাজারে দায়িত্বরত র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারি পরিচালক ও পুলিশের সহকারি পুলিশ সুপার আবুল কালাম চৌধুরী এই তথ্য নিশ্চিত করেছেন। 

ধৃত নাছির উদ্দিন চকরিয়ার ডুলাহাজারা ইউনিয়নের ২নং ওয়ার্ডের রিজার্ভ পাড়ার ডুমখালীর আবদুল মালেকের ছেলে ও এনামুল হক একই ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ডুলাহাজারা মাইজপাড়ার মৃত নুরুল আলমের ছেলে। 

র‌্যাব সুত্র মতে, শুক্রবার ভোররাত ৫টার দিকে র‌্যাবের নেতৃত্বে যৌথবাহিনী এই অভিযান চালায়। 

ধৃত দুইজন লে. তানজিম হত্যাকাণ্ডে সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেছে বলেও দাবি করছে র‌্যাব।

প্রসঙ্গত, ২৩ সেপ্টেম্বর চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া এলাকার মাছ ব্যবসায়ী রেজাউল করিমের বাড়িতে একদল ডাকাতির খবর পেয়ে  যৌথবাহিনীর অভিযান টিমের ইনচার্জ লেঃ তানজিম সরোয়ার নির্জনের নেতৃত্বে যৌথবাহিনী রাত সাড়ে ৩টার দিকে যায়। তারা ঘটনাস্থলে পৌঁছলে সেনাবাহিনী ও পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা দৌড়ে পালানোর চেষ্টাকালে সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা তাদের পিছু ধাওয়া করেন। এ সময় লেফটেন্যান্ট তানজিম ধাওয়া করে নাছির উদ্দিনকে ধরে ফেলেন। পরে ধৃত নাছির উদ্দিনসহ আরো দুই থেকে তিনজন ডাকাত লেফটেন্যান্ট তানজিম সারোয়ারকে ধারালো ছুরি দিয়ে গুরুতর রক্তাক্ত জখম করে পালিয়ে যায়। পরে সেনা ও পুলিশ সদস্যরা তাঁকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে তাৎক্ষণিকভাবে মালুমঘাট মেমোরিয়াল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।