দিনাজপুরে শিশুশ্রম নিরসনে শ্রমিক পরিবারের মাঝে গাভী বিতরণ

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৫:০৪ | অনলাইন সংস্করণ

  বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুর শিক্ষাবোর্ড সংলগ্ন আদিবাসী পাড়ায় দিনাজপুর এপি, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর আয়োজনে শিশুশ্রম নিরসনে শ্রমিকশিশুর পরিবারের আয়বৃদ্ধিতে বকনা বাছুর বিতরণ করা হয়েছে।

শনিবার (২৮ সেপ্টেম্বর) এসব বাছুর অভিভাবকদের হাতে তুলে দেন দিনাজপুর সদর উপজেলার প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. গোলাম কিবরিয়া।

দিনাজপুর এপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের টেকনিক্যাল স্পেশালিস্ট (লাইভলিহুড প্রকল্প) এর কাজল কুমার দে’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে দিনাজপুর সদর উপজেলার প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ গোলাম কিবরিয়া ঝূঁকিপূর্ণ শিশুশ্রমে যে সমস্ত শিশুরা নিয়োজিত রয়েছে তাদের অভিভাবকদের মাঝে বিনামূল্যে বকনা বাছুর বিতরণ করতে গিয়ে বলেন, শিশুশ্রম নিরসনে শিশু শ্রমিক পরিবারের আয়বৃদ্ধিতে শিশুরা পড়াশুনা করতে পারে এবং স্কুলমুখী হবে। পরিবারের স্বচ্ছলতা আনতে ওয়ার্ল্ড ভিশনের গাভী পালনের মাধ্যমে তাদের আয়বৃদ্ধিতে সহযোগিতা করে আসছে।

তিনি আরও বলেন, ঝুঁকিপূর্ণ কাজ থেকে শিশুদের ফিরিয়ে এনে মেধাযুক্ত সুনাগরিক হিসেবে গড়ে তুলতে এই প্রকল্প যথেষ্ট অবদান রাখবে। প্রোগ্রাম অফিসার রিচার্ড তাপস দাস এর সঞ্চালনায় শিশু শ্রম নিরসনে তাদের অভিভাবকদের হাতে বকনা বাছুর তুলে দেন প্রধান অতিথি উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. গোলাম কিবরিয়া। সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন প্রোগ্রাম অফিসার দিনো দাস।