সাতক্ষীরায় অপদ্রব্য পুশকৃত ৪০৫ কে‌জি বাগদা চিংড়ি বিনষ্ট

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৭:০১ | অনলাইন সংস্করণ

  সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার ঝাউডাঙ্গা বিজিবি চেকপোস্ট এলাকা থে‌কে ঢাকাগামী ট্রাক ভত্তি অপদ্রব্য পুশকৃত ৪০৫ কে‌জি বাগদা চিংড়ি জব্দ ক‌রে। পরে আগু‌নে পু‌ড়ি‌য়ে বিনষ্ট ক‌রে‌ছে টাস্ক‌ফোর্স।

‌শনিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে বি‌জি‌বির সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়‌নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আশরাফুল হক বিষয়টি নিশ্চিত করেছের।  

বিজিরি অধিনায়ক আরও জানান, শুক্রবার সন্ধ্যায় কতিপয় অসাধু ব্যবসায়ী অপদ্রব্য পুশকৃত বাগদা চিংড়ি বিক্রির উদ্দেশ্যে সাতক্ষীরা থেকে ঢাকায় নিয়ে যাবে এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিজিবি ব্যাটালিয়নের সহকারী পরিচালক মো. মাসুদ রানার নেতৃত্বে বি‌জি‌বির একটি দল ঝাউডাঙ্গা চেকপোস্ট এলাকায় অভিযান পরিচালনা করে একট্রাক বাগদা ও সাদা মাছ আটক করে। পরে  জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ আহমেদ, পু‌লিশ ও মৎস্য কর্মকর্তার সমন্বয়ে গঠিত পর্ষদ পরে জব্দকৃত মাছ পরীক্ষা-নিরীক্ষা করে ৪০৫ কেজি বাগদা চিংড়ি অপদ্রব্য পুশকৃত ব‌লে শনাক্ত করেন। অপদ্রব্য পুশকৃত মাছ গুলো মানবদেহের জন্য ক্ষতিকর বিধায় টাস্কফোর্স কর্মকর্তাদের নির্দেশক্রমে সেগুলো পুড়িয়ে ফেলা হয়।

সাতক্ষীরা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ আহ‌মেদ জানান, ট্রাকচালককে ৫০ হাজার টাকা জরিমানা করেন। পরে ‌অপদ্রব্য ছাড়া সাদা মাছ ট্রাকসহ ছেড়ে দেওয়া হয়।