ঢাকা ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মহানবী (সা.)-কে নিয়ে কটুক্তি

চাঁদপুরে হেফাজতে ইসলামের বিক্ষোভ সমাবেশ

চাঁদপুরে হেফাজতে ইসলামের বিক্ষোভ সমাবেশ

হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতে‌ কটূক্তি এবং ধর্মীয় অনুভূতিতে আঘাতের প্রতিবাদে চাঁদপুরে হেফাজতে ইসলামের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৮ সেপ্টেম্বর) বাদ জোহর শহরের বাইতুল আমিন শপথ চত্বরে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে সভাপতিত্ব করেন হেফাজতে ইসলাম বাংলাদেশ চাঁদপুর জেলা সভাপতি মাওলানা লিয়াকত হোসাইন।

তিনি বলেন, "মহানবী (সা:) এর অবমাননা শুধু মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত নয়, এটি বিশ্বজুড়ে শান্তি ও সহাবস্থানের বিরুদ্ধে এক ন্যক্কারজনক ষড়যন্ত্র। "আমরা মুসলমানরা কখনোই এ ধরনের অবমাননা সহ্য করবো না। ভারতের সরকার দায়ীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে হবে।"

তিনি আরও বলেন, ভারতে মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তিকারীদের অতিদ্রুত গ্রেপ্তার করতে হবে। আমরা আমাদের ধর্মীয় অনুভূতিতে আঘাতকারীদের ফাঁসি চাই। বাংলাদেশের বর্তমান সরকারের কাছে দাবি জানাচ্ছি, আপনারা রাষ্ট্রীয়ভাবে ভারত সরকারকে এই ঘটনার কারণে নিন্দা জানান‌। ভারতের কাছে রাষ্ট্রীয় প্রতিবাদ জানাতে হবে।

হেফাজতে ইসলাম বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সহ-সাধারণ সম্পাদক প্রফেসর আবুল কালাম ও সদর উপজেলার সাধারণ সম্পাদক মুফতি নুর আলমের পরিচালনায় বক্তব্য রাখেন, হেফাজতে ইসলাম বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মুফতি মাহবুবুর রহমান, সহ-সভাপতি মাওলানা মোহাম্মদ উল্ল্যাহ খান, জেলার সহ-সভাপতি ও চাঁদপুর পৌর শাখার সভাপতি মাওলানা তোফায়েল আহমদ, জেলার সাংগঠনিক সম্পাদক মাওলানা ইদ্রিস, সহ-সাধারণ সম্পাদক মাওলানা হাবিবুর রহমান, সমাজকল্যাণ সম্পাদক মোহাম্মদ ফারুক নুয়াঈম, অফিস সম্পাদক মাওলানা শরিফুল ইসলাম, চাঁদপুর পৌর শাখার সাধারণ সম্পাদক মাওলানা তারেক হাসান, সহ-সাধারণ সম্পাদক মাওলানা রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা ওবায়দুল্লাহ, প্রচার সম্পাদক মাওলানা জসিম উদ্দিন মাহদী, সদর উপজেলা সভাপতি মাওলানা হাবিবুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা আবু হুরায়রা, সহ. প্রচার সম্পাদক হাফেজ শরিফুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন, হেফাজতে ইসলাম বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সহ-সাধারণ সম্পাদক মাওলানা আব্দুস সালাম, সহ সাধারণ সম্পাদক হাফেজ কারী আবুল হাসানাত, অর্থ সম্পাদক মাওলানা মোস্তফা আল হাসান, প্রচার সম্পাদক হাফেজ কারী রশিদ আহমদ, সদর উপজেলা সহ-সভাপতি মাওলানা মোশারফ হোসেন, পৌর কমিটির সহ-সভাপতি মাওলানা ইয়াসিন, সহ-সভাপতি, মাওলানা আব্দুর রহমান সদর উপজেলা সাংগঠনিক সম্পাদক মুফতি আশেকে এলাহী।

সমাবেশ শেষে হাজার হাজার নবীপ্রেমী মুসল্লিদের অংশগ্রহণে বাইতুল আমিন শপথ চত্বরে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়‌। বিক্ষোভ মিছিলটি চাঁদপুর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে চাঁদপুর বাস স্টেশন চত্বরে গিয়ে শেষ হয়। সবশেষে দোয়া মাহফিলের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়, যেখানে দেশ ও বিশ্বের মুসলিম উম্মাহর শান্তি ও কল্যাণের জন্য বিশেষ মোনাজাত করা হয়।

চাঁদপুর,বিক্ষোভ,কটূক্তি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত