আশুলিয়ায় শিক্ষকদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার দাবীতে মানববন্ধন

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৬:২১ | অনলাইন সংস্করণ

  আশুলিয়া প্রতিনিধি

ঢাকার আশুলিয়ায় গোহাইলবাড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও এলাকার গণ্যমাণ্য ব্যক্তিদের নামে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসি। এসময় গোহাইলবাড়ি উচ্চ বিদ্যালয়ের বন্যা আশ্রয়ন প্রকল্পের নতুন ভবন নির্মাণে বাধাঁদানকারীর বিরুদ্ধে শাস্তির দাবী জানানো হয়। মানব বন্ধন শেষে জিরানী-আমতলা আঞ্চলিক সড়কে বিক্ষোভ মিছিল করে এবং পরে সংক্ষিপ্ত সমাবেশ করে। 

রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুর দেড়টার দিকে আশুলিয়ার গোহাইলবাড়ি উচ্চ বিদ্যালয় মাঠে এ মানববন্ধন করেন তারা। মানববন্ধন শেষে বিক্ষোভ এবং পরে সমাবেশ অনুষ্ঠিত হয়।  

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, গোহাইলবাড়ি কেন্দ্রীয় ঈদগাহ মাঠের উত্তর পাশে ভবন নির্মাণের জন্য স্থান নির্ধারণ করেন মাঠ কমিটি এবং সেই অনুযায়ী বন্যা প্রবণ ও নদী ভাঙন এলাকায় বন্যা আশ্রয়ন কেন্দ্র নির্মাণের জন্য সয়েল টেষ্ট শেষে ভবন নির্মাণের কাজ শুরু করেন ঠিকাদার। সাবেক কমিটি ভবন নির্মাণের জন্য প্রয়োজনীয় যা যা করা দরকার সব করেন এবং বর্তমান কমিটির সসভাপতিও সম্মতি দেন। কিন্তু মাঠের মোতয়াল্লী হাজী আ: মজিদের পক্ষে তার ছেলে রেজাউল করিম রাজু ভবন নির্মাণে বাঁধা প্রদান করেন এবং একটি মিথ্যা মামলা দায়ের করেন। ওই মামলায় গোহাইলবাড়ি কেন্দ্রীয় ঈদগাহ মাঠের সাবেক যুগ্ম-সম্পাদক মজিবুর রহমান, গোহাইলবাড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: ওবায়েদুর রহমান, সহকারী শিক্ষক আব্দুল কাদের, শিমুলিয়া ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান মিন্টু, শিমুলিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি সামছুদ্দোহা খান এরশাদকে আসামী করা হয়। যা অত্যান্ত ন্যাক্কারজনক।  

বক্তারা এসময় আরো বলেন, এলাকার অধিকাংশ মানুষ চায় এখানে একটা ভবন হোক। ভবন হলে বন্যা কবলিত মানুষ আশ্রয় নিতে পারবে। শিক্ষার্থীরা ক্লাস করতে পারবে। কিন্তু একটা স্বার্থান্বেষী মহল চায়না এখানে ভবন হোক। আর মাঠের মাঝখানে ভবন হলে মাঠের সৌন্দর্য নষ্ট হয়ে যাবে এবং শিক্ষার্থীরা খেলাধূলা করতে পারবে না। তাই অবিলম্বে ভবন নির্মাণ এবং দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান তারা। 

এর আগে গেল ২২ সেপ্টেম্বর এলাকাবাসি ও মাঠ কমটির সভাপতি সহ পাঁচ শতাধিক মানুষ ভবন নির্মাণের পক্ষে গণসাক্ষর করেন এবং তা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে আবেদন আকারে জমা দেয়া হয়েছে। 

গোহাইলবাড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওবায়েদুর রহমানের সভাপতিত্বে মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন, শিমুলিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি ও গোহাইলবাড়ি কেন্দ্রীয় ঈদগাহ মাঠের সভাপতি আব্দুল্লাহ আল মামুন (বাবুল), শিমুলিয়া ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক মোবারক হোসেন, সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান মিন্টু, শিমুলিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি সামছুদ্দোহা খান এরশাদক প্রমূখ।

মানব বন্ধনে এসময় স্কুলের শিক্ষক, পাঁচ শতাধিক শিক্ষার্থী ও এলাকাবাসি অংশগ্রহণ করেন।