ঢাকা ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতির মধ্যে বৈষম্য দূরীকরণের দাবিতে বরগুনায় মানববন্ধন 

পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতির মধ্যে বৈষম্য দূরীকরণের দাবিতে বরগুনায় মানববন্ধন 

পল্লী বিদ্যুৎ সমিতি বৈষম্য বিরোধী আন্দোলনের ব্যানারে পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতির মধ্যে বৈষম্য দূরীকরণের মাধ্যমে দেশের আর্থ সামাজিক উন্নয়ন এবং গ্রামীণ জনপদে টেকসই ও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সেবা নিশ্চিতকরণের দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) বরগুনা প্রেসক্লাব চত্বরে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

পল্লী বিদ্যুৎ সমিতি সমূহের উপর ৪৭ বছর ধরে অপশাসন চালিয়ে আসছেন। দুর্নীতি, অনিয়ম ও বৈষম্যের বিরুদ্ধে প্রতিবাদ করলেই পদোন্নতি স্থগিত, শাস্তিমূলক বদলি, সংযুক্তকরণ, বরখাস্তসহ নানা হয়রানী ও অডিটের নামে ভয়ভীতি প্রদর্শন করা হয়। ধীরে ধীরে পুঞ্জিভূত ক্ষোভ জমা হয়ে এবং স্বৈরাচারী প্রতিষ্ঠানের অপশাসন থেকে মুক্তির লক্ষ্যে আরইবি-পবিস একীভূতকরণ এবং সকল চুক্তিভিত্তিক/অনিয়মিত কর্মচারীদের নিয়মিতকরণের ০২ দফা দাবি আদায়ে বিদ্যুৎ ব্যবস্থা সচল ও গ্রাহক সেবা চালু রেখে সারাদেশে একযোগে গত ০৫ মে, ২০২৪ তারিখ থেকে টানা ০৫দিন কর্মবিরতির ফলশ্রুতিতে বিদ্যুৎ বিভাগের তিনজন অতিরিক্ত সচিবের সমন্বয়ে একটি সমঝোতা সভা অনুষ্ঠিত হয়।

নেতৃবৃন্দ বলেন, বিদ্যমান সংকট নিরসনের জন্য ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির নির্বাহী প্রধানগণ ইতোপূর্বে একাধিক বার আরইবি চেয়ারম্যান এবং বিদ্যুৎ বিভাগে পত্র প্রেরণ করেছেন। বিদ্যুৎ দেশের জরুরি এবং অত্যাবশ্যকীয় পরিষেবা বিবেচনায় যৌক্তিক সময়ের মধ্যে পল্লী বিদ্যুৎ সমিতির ৪৫ হাজার কর্মকর্তা-কর্মচারীর দুই দফা দাবি বাস্তবায়নপূর্বক দেশের বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা সংস্কারের মাধ্যমে আধুনিক, টেকসই ও স্মার্ট বিতরণ ব্যবস্থা বিনির্মাণ এবং নিরবচ্ছিন্ন ও উন্নত গ্রাহক সেবা নিশ্চিতকল্পে সরকারের হস্তক্ষেপ কামনা করেন।

সমাবেশ শেষে নেতৃবৃন্দ তত্ত্বাবধায়ক সরকারের প্রধান উপদেষ্টা ডঃ মুহাম্মদ ইউনুস বরাবরে বরগুনা জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান করেন।

পল্লী বিদ্যুৎ,বরগুনা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত