ঢাকা ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জে স্বামী হত্যার দায়ে স্ত্রীসহ ৩ জনের যাবজ্জীবন

সিরাজগঞ্জে স্বামী হত্যার দায়ে স্ত্রীসহ ৩ জনের যাবজ্জীবন

সিরাজগঞ্জে স্বামী হত্যা মামলার অভিযোগ প্রমাণিত হওয়ায় স্ত্রীসহ ৩ জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। সেইসাথে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ডাদেশ দেয়া হয়েছে।

তারা হলেন, সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বড় বাশুরিয়া গ্রামের নিহত আমিরুল ইসলামের স্ত্রী টুলটুলি, বড় চাঁনতারা গ্রামের মৃত রজব আলীর ছেলে রেজাউল করিম ও ছোট মহারাজপুর গ্রামের মৃত নবীন সর্দারের ছেলে দেলবার সর্দার। রোববার দুপুরে অতিরিক্তি দায়রা জজ আদালতের (১) বিচারক মোহাম্মদ এরফান উল্লাহ এ রায় দেন। ওই আদালতের স্টোনোগ্রাফার মাজিদুল ইসলাম সাংবাদিকদের জানান, ঘটনার কমপক্ষে ১৭/১৮ বছর আগে প্রেমের সর্ম্পকের মাধ্যমে আমিরুল ইসলামের সাথে মরিয়ম খাতুন ওরফে টুলটুলির বিয়ে হয়। টুলটুলির চেহারা সুন্দর এবং চরিত্র খারাপ হওয়ায় সে স্বামীকে রেখে আশপাশের গ্রামের লোকজনের সাথে অনৈতিক সর্ম্পক স্থাপন করতো।

এ বিষয়ে গ্রামবাসী নিষেধ করলে তাদের বিরুদ্ধে মিথ্যা ধর্ষণ মামলা দিয়ে হয়রানি করা হতো। এসব কর্মকান্ডে বাধা দিলে টুলটুলি তার স্বামীকেও মারধর করতো। এসব বিষয় নিয়ে ২০১০ সালের ৮ জুলাই রাতে নিজ বাড়িতে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হয়। পরের দিনে সকালে বাড়ির পাশের একটি ক্ষেতের ভিতর থেকে আমিরুল ইসলামের গলা কাটা লাশ উদ্ধার করে পুলিশ।

এ ব্যাপারে সংশ্লিষ্ট থানায় হত্যা মামলা দায়ের করা হয়। এ মামলার তদন্ত শেষে পুলিশ ৭জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। দীর্ঘ শুনানি ও স্বাক্ষ্য গ্রহণ শেষে বিজ্ঞ বিচারক ৩ জনকে উল্লেখিত রায় দেন এবং অপর ৪ জনকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

সিরাজগঞ্জ,স্বামী হত্যা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত