ঢাকা ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রাঙামাটির সহিংসতায় তদন্ত কমিটির কাজ শুরু

রাঙামাটির সহিংসতায় তদন্ত কমিটির কাজ শুরু

রাঙামাটিতে সংঘ‌টিত সহিংসতার ঘটনায় বিভাগীয় ক‌মিশনার কর্তৃক গ‌ঠিত তদন্ত কমিটি কাজ শুরু ক‌রে‌ছে। গত ২০ সে‌প্টেম্বর এ সহিংসতার ঘটনা ঘটে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সকালে রাঙামা‌টির পার্বত্য চট্টগ্রাম আঞ্চ‌লিক প‌রিষদসহ ক্ষ‌তিগ্রস্থ ঘটনাস্থল পরিদর্শন করেছেন কমিটির প্রধান চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ নুরুল্লাহ নূরী। এরপর সদর উপ‌জেলা প‌রিষদ ভব‌নের হলরু‌মে ক্ষ‌তিগ্রস্ত, স্বাক্ষী ও হতাহত প‌রিবার সদস্য‌দের সা‌থে কথা ব‌লেন।

এময় অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ নুরুল্লাহ নূরী জানান, প্রাথ‌মিকভা‌বে যেটা বুঝ‌তে পে‌রে‌ছি মি‌ছিল থে‌কে ক‌য়েকজ‌নের উশৃঙ্খলার কার‌ণে ঘটনার সুত্রপাত। ধারনা কর‌ছি, স‌ঠিক নেতৃত্বে অভা‌বে এমন‌টি হ‌য়ে‌ছে। আমরা ঘটনার প্রত্যক্ষদর্শী ও ক্ষ‌তিগ্রস্ত‌দের সঙ্গে কথা বলে‌ছি। গণমাধ্যমের প্রচারিত ‍ভিডিও এবং সংবাদমাধ্যমে যেসব প্রতিবেদন প্রকাশিত হয়েছে সেগু‌লো সংগ্রহ ক‌রা হ‌বে। এ ছাড়া হতাহতদের তথ্যও সংগ্রহ করা হ‌য়ে‌ছে।

এ সময় কমিটির অন্যতম সদস্য রাঙামা‌টির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জোবাইদা আক্তার ও অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহ‌নেওয়াজ রাজু উপস্থিত ছিলেন। এ ছাড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রিফাত আসমা, সহকারী ক‌মিশনার ( ভু‌মি) রুবাইয়া বিন‌তে কা‌সেমসহ স্থানীয় পর্যা‌য়ের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী উপস্থিত ছিলেন।

গত ১৮ সেপ্টেম্বর রাঙামা‌টি‌তে বি‌ক্ষোভ মি‌ছিল পরবর্তী দুই প‌ক্ষের সংঘষে অ‌নিক চাকমা নামে এক যুবক নিহত হন। এতে প্রায় অর্ধশতা‌ধিক আহত হয়। ক্ষ‌তিগ্রস্ত হয় ব্যবসা প্রতিষ্ঠান, অ‌ফিস, ধর্মীয় প্রতিষ্ঠান। যার ক্ষ‌তির প‌রিমান প্রায় ১০ থে‌কে ১১ কো‌টি টাকা।

ঘটনা তদন্তে ২৬ সেপ্টেম্বর সাত সদস্যের কমিটি গঠন করে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার। আগামী ১৪ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিবে তদন্ত কমিটি।

রাঙামাটি,সহিংসতা,তদন্ত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত