সুবর্ণচরে পরার্থ ফাউন্ডেশনের পক্ষ থেকে ৫ শতাধিক বনজ বৃক্ষ বিতরণ 

প্রকাশ : ০১ অক্টোবর ২০২৪, ১৪:৫০ | অনলাইন সংস্করণ

  সুবর্ণচর (নোয়াখালী) প্রতিনিধি

চলো করি বৃক্ষ রোপন, গড়ে তুলি সবুজ ভুবন। সবুজে বাঁচি সবুজে গড়ি, গাছ লাগিয়ে পৃথিবী রক্ষা করি, এই প্রতিপাদ্য স্লোগানকে সামনে রেখে পরার্থ ফাউন্ডেশনের পক্ষ থেকে ৫ শতাধিক বনজ বৃক্ষ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১ অক্টোবর)  সকাল ১০টায় নোয়াখালী সুবর্ণচর উপজেলার থানারহাট এলাকায় ছাত্র-শিক্ষক ও এলাকাবাসীর মাঝে গাছের চারা বিতরণ করা হয়। পরার্থ ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক দীন ইসলামের সঞ্চালনায় এবং প্রতিষ্ঠাতা চেয়ারম্যান দিদারুল ইসলাম অপুর সভাপতিত্বে অনুষ্ঠান শুরু হয়।

সভাপতির বক্তব্যে দিদারুল ইসলাম অপু বলেন, সামাজিক বনায়ন একটা গুরুত্বপূর্ণ বিষয়।পরিবেশের ভারসাম্য রক্ষার ক্ষেত্রে সামাজিক বনায়নের বিকল্প নেই। সামাজিকভাবে বৃক্ষরোপণকে আরো বেশি ত্বরান্বিত করতে আমাদের এই আয়োজন। পরার্থ ফাউন্ডেশন বিগত দিনে সামাজিক দায়বদ্ধতার বিষয়ে লক্ষ্য রেখে এ কার্যক্রম অব্যাহত রেখেছে। কথা দিচ্ছি ভবিষ্যতেও এই দ্বারা চলমান থাকবে। পরিশেষ উপস্থিত সকলকে বৃক্ষপ্রমী হয়ে বাড়ীর আঙ্গীনা,বিদ্যালয়ের আঙ্গিনা ও রাস্তার পাশে অধিক পরিমাণে বৃক্ষ রোপনের অনুরোধ করে প্রোগ্রাম সমাপ্ত করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সুবর্ণচর উপজেলা বন কর্মকর্তা আনোয়ার হোসেন,বিশেষ অতিথি ছিলেন, সিপিপির টীম লিডার আব্দুর রব।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৪নং চর ওয়াপদা ইউনিয়ন সিপিপি টীম লিডার ও নোয়াখালী জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির আজীবন সদস্য আবু জাহের মেম্বার।আরোও উপস্থিত ছিলেন, শিক্ষক মিরাজ উদ্দিন স্যার, তরুণ স্বেচ্ছাসেবক মো: আরেজ উদ্দিন। 

এ সময় বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।