নরসিংদীতে পূর্বশত্রুতার জেরে যুবককে জবাই করে হত্যা

প্রকাশ : ০২ অক্টোবর ২০২৪, ১২:৫৭ | অনলাইন সংস্করণ

  নরসিংদী প্রতিনিধি

নরসিংদীতে পূর্বশত্রুতার জের ধরে হানিফ মিয়া (৩৫) নামে এক যুবককে জবাই করে হত্যা করেছে।

মঙ্গলবরা দুপুর আড়াইটার দিকে প্রকাশ্য দিবালোকে কাউরিয়া পাড়া পৌর ঈদগাহের গেইটের সামনে এ হত্যাকান্ড ঘটে। খবর পেয়ে পুলিশ, ডিবি পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করে।

নিহত হানিফের নামে হত্যা ও অস্ত্র আইনে একাধিক মামলা রয়েছে। নিহত হানিফ চৌয়ালা এলাকার কালাম মিয়ার ছেলে।

পুলিশ ও নিহতের স্বজনদের সূত্রে জানা যায়, পূর্ব শত্রুতা,পারিবারিক বিরোধ ও ব্যবসা সংক্রান্ত বিরোধ হয় নিহত হানিফের মামা হাবু মিয়ার সাথে। এরই জের ধরে গত দেড় মাস পূর্বে নিহত হানিফের মামা হাবু মিয়াকে কুপিয়ে হত্যা করে নিহত হানিফের ছোট বাবু। ওই ঘটনায় নিহত হানিফ ও তার ভাই বাবুর নামে হত্যা মামলা দায়ের করা হয়েছিল। সম্প্রতি নিহত হানিফের চাচাতো ভাই ফিরোজ মারা যায়। সে তার চাচাতো ভাইয়ের জানাযায় অংশ নেয়। জানাজা শেষে ঈদগাহ গেইটের সামনে বের হলে প্রকাশ্য দিবালোকে তাকে রাস্তায় ফেলে জবাই করে হত্যা করে দুর্রৃত্তরা। মৃত্যু নিশ্চিত করে দুর্বৃত্তরা চলে যায়। খবর পেয়ে পুলিশ, ডিবি পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করে।  পরে বিকেল সাড়ে ৪ টার দিকে নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে পুলিশ।

নিহতের খালাতো ভাই কাউছার মিয়া জানায়, গত দেড় মাস পূর্বে তার মামা হাবু মিয়াকে কুপিয়ে হত্যা করে নিহত হানিফের ছোট ভাই বাবু। ওই সময় হাবুর ছেলে নাইম ও নাদিম তার বাবাকে কবর দেওয়ার সময় প্রতিজ্ঞা করেছিল ৪০ দিনের ভেতরে বাবার হত্যাকারিকে খুন করবে বিচার করবে। আমরা ধারনা করছি আজকে নাইম ও নাদিমরাই হানিফকে খুন করে।

নরসিংদী গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ এস এম কামরুজ্জামান বলেন, পূর্ব শত্রুতার জের ধরে এই হত্যাকান্ড সংগঠিত হয়েছে বলে প্রাথমিক ভাবে জানা যায়। এ বিষয়ে তদন্ত ও খোজ খবর নেওয়া হচ্ছে। পরবর্তীতে দোষীদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলেও তিনি জানান।