ঢাকা ০২ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সাবেক এমপি হেনরি ও তার স্বামী লাবু ৭ দিনের রিমান্ড

সাবেক এমপি হেনরি ও তার স্বামী লাবু ৭ দিনের রিমান্ড

সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সাবেক এমপি ড. জান্নাত আরা হেনরী ও তার স্বামী সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান শামীম তালুকদার লাবুর জামিন নামঞ্জুর করেছে আদালত এবং তাদের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন বিজ্ঞ আদালত।

বাদীপক্ষের আইনজীবী জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাড. মাসুদুর রহমান ও এ্যাডঃ রফিক সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।

তারা সাংবাদিকদের জানান, বুধবার বিকেলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ হওয়া জেলা যুবদলের সহ-সভাপতি সোহানুর রহমান রঞ্জু হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে যৌথ বাহিনীর কঠোর নিরাপত্তায় তাদেরকে আদালতে তোলা হয় এবং ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। এ সময় আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ডের বিরোধিতা করেন এবং শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক মো. রাসেল মাহমুদ তাদের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, গত ৪ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র জনতার আন্দোলন চলাকালে সিরাজগঞ্জ জেলা সদরে যুবদল ও ছাত্রদলের সুমন, আব্দুল লতিফ ও জেলা যুবদলের সহ-সভাপতি সোহানুর রহমান রঞ্জু গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ ব্যাপারে সাড়ে ৪০০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৫০০ জনের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় অস্ত্র মামলাসহ পৃথক ৪টি মামলা দায়ের করা হয়।

এ মামলার প্রেক্ষিতে সিরাজগঞ্জের র‌্যাব-১২’র অধিনায়ক মোহাম্মদ কামরুজ্জামান পিপিএম’র দিকনির্দেশনায় সোমবার বিকেলে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহযোগিতায় মৌলভীবাজার জেলা সদরের সোনাপুর এলাকায় র‌্যাব-১২’র ও র‌্যাব-০৯’র সদস্যরা যৌথ অভিযান চালায়। এ অভিযানে ওই এলাকার দেলোয়ার হোসেন বাচ্চুর বাসা থেকে তাদের গ্রেফতার করা হয়।

সিরাজগঞ্জ,আদালত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত