আইনশৃঙ্খলা রক্ষায় হার্ডলাইনে পুলিশ 

 কক্সবাজারে একদিনে ৫০ আ.লীগ নেতা-কর্মী গ্রেফতার

প্রকাশ : ০২ অক্টোবর ২০২৪, ২৩:২৭ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নাশকতা ও হাসিনা সরকার পতন পরবর্তী সময়ে নতুন করে বিশৃঙ্খলা সৃষ্টির পরিকল্পনার অভিযোগে আওয়ামী লীগ ও তাদের অঙ্গসংগঠনের ৫০ জন নেতা-কর্মীকে গ্রেফতার করেছে কক্সবাজার জেলা পুলিশ। মঙ্গলবার থেকে শুরু করে বুধবার পর্যন্ত ২৪ ঘন্টায় জেলার ৮টি থানা পুলিশ পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। 

কক্সবাজার জেলা পুলিশের মুখপাত্র ও  অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) মো. জসিম উদ্দিন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি জানান, গ্রেফতার হওয়া সবাই একদফার সরকার পতন আন্দোলন চলাকালে ছাত্র-জনতার উপর হামলা, ভাংচুর ও সহিংসতায় জড়িত ছিল। এছাড়াও সরকার পতন পরবর্তী সময়ে আত্মগোপনে থেকে এরা দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির পরিকল্পনা করছিল। 

সূত্রমতে, গ্রেফতার হওয়া আওয়ামী লীগ নেতা-কর্মীদের মধ্যে উল্লেখযোগ্য হলেন কক্সবাজার পৌরসভার ৯নং ওয়ার্ডের আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন গ্রেফতার হয়েছেন। তিনি কক্সবাজার পৌরসভার সদ্য অপসারিত কাউন্সিলর হেলাল উদ্দিন কবিরের ছোট ভাই। এছাড়াও আছেন উপজেলার জালালাবাদ ইউনিয়নের সওদাগর পাড়ার (তেলি পাড়া) রমজান আলীর ছেলে উজির আলী, একই ইউনিয়নের পালাকাটার মৃত আবদুল করিমের ছেলে মুক্তার আহমদ, ইসলামাবাদ ইউনিয়নের খোদাইবাড়ী এলাকার মোস্তাফিজুর রহমানের ছেলে শাহেদ কামাল মিন্টু ও ইসলামপুর ইউনিয়নের জুমনগর এলাকার সিরাজ উল্লাহর ছেলে আবুল কালাম।

কক্সবাজারের পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ রহমত উল্লাহ বলেন, কক্সবাজারে আইনশৃঙ্খলা রক্ষায় মাঠে নেমেছে পুলিশ। কক্সবাজার জেলার বিভিন্ন থানার পুলিশ পৃথক অভিযান চালিয়ে ৫০ জনকে গ্রেফতার করেছে। এর মধ্যে রয়েছে আ.লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মী। তিনি বলেন,  আইনশৃঙ্খলা রক্ষায় জেলা পুলিশের বিশেষ অভিযান অব্যাহত থাকবে। অপরাধ নির্মূলে তিনি সকলের সহযোগী কামনা করেন।