ঢাকা ০৪ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ভোটকেন্দ্রে বিএনপি কর্মীকে হত্যা চেষ্টা

সাবেক সাংসদ জাফর ও সালাহ উদ্দিনসহ ৩৫জনের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ৪

সাবেক সাংসদ জাফর ও সালাহ উদ্দিনসহ ৩৫জনের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ৪

কক্সবাজারের পেকুয়া উপজেলার টৈটং ইউনিয়নের একটি ভোটকেন্দ্রে বিএনপি কর্মীকে হত্যা চেষ্টার অভিযোগে আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য জাফর আলমসহ ৩৫জনের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

বৃহস্পতিবার পেকুয়া থানায় মামলাটি করেন টৈটং ইউনিয়নের মালগাড়া এলাকার মৃত সিরাজ মিয়ার ছেলে আব্দুর রহিম। মামলার চার আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনে টৈটংয়ের বটতলী শফিকিয়া মাদ্রাসা ভোটকেন্দ্রে হামলার শিকার হন আব্দুর রহিম। এ ঘটনায় তিনি বৃহস্পতিবার থানায় মামলা করেছেন। আব্দুর রহিম বলেন, ঘটনার পর থানায় এজাহার দিলেও রাজনৈতিক কারণে তখন পুলিশ মামলা নেয়নি।

এজাহার সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর দুপুরে ভোটকেন্দ্রে ধানের শীষ প্রতীকের পক্ষে দায়িত্ব পালন করছিলেন আব্দুর রহিম। এসময় সাবেক সংসদ সদস্য জাফর আলম ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমদের নির্দেশে আওয়ামী লীগের নেতা-কর্মীরা তাকে হত্যার উদ্দেশ্যে দা, রড ও লাটি দিয়ে তাকে রক্তাক্ত জখম করে। এরপর তাঁরা ভোটকেন্দ্র দখল করে ভোট কেটে নেয়।

একাদশ সংসদ নির্বাচনে চকরিয়া-পেকুয়া আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন আওয়ামী লীগের জাফর আলম।

মামলায় জাফর আলম, সালাহউদ্দিন আহমেদ, টৈটং ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী উল্লেখযোগ্য আসামি। এছাড়া আওয়ামী লীগের আরও ৩২জনকে এ মামলায় আসামি করা হয়।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সিরাজুল মোস্তফা বলেন, আব্দুর রহিম নামের বিএনপির এক কর্মী ৩৫জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেছেন। এ মামলার এজাহারনামীয় আসামি মোহাম্মদ হোছাইন, ইউপি সদস্য মনজুর আলম, রহিম উল্লাহ ও জমির হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল তাদের জেলহাজতে পাঠানো হয়েছে।

কক্সবাজার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত