সিরাজগঞ্জে দুর্গাপূজায় এবার কোন বিশৃঙ্খলা হতে দেব না: টুকু

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২৪, ১২:৫৭ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, সিরাজগঞ্জে দুর্গাপূজায় এবার কোনো বিশৃঙ্খলা হতে দেব না। এবারের দুর্গাপূজা সবচেয়ে আনন্দদায়ক হবে। মন্দিরগুলো পাহারা দেয়ার জন্য দলের পক্ষ থেকে দায়িত্ব নিচ্ছি।

শুক্রবার দুপুরের দিকে শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে সিরাজগঞ্জ মহাপ্রভুর আখড়ায় হিন্দু স¤প্রদায়ের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমার বাবাও সব সময় আপনাদের জন্য কাজ করেছেন এবং আমিও আপনাদের পাশে আছি। একটা পক্ষ বিশৃঙ্খলা তৈরির জন্য উঠেপড়ে লেগেছে। এজন্য সবাইকে সচেতন হতে হবে। আপনারা নির্বিঘ্নে ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উদযাপন করুন। বিগত সরকার হিন্দু সম্প্রদায়ের মধ্যে একটা বিভক্তি তৈরি করে রেখেছিলেন। এখন আর কোনো বিভক্তি থাকবে না। সবাই সম্মিলিত ও সুন্দরভাবে শারদীয় দুর্গাপূজা উদযাপন করবেন। এ সময় তিনি মন্দিরে নিরাপত্তা দেয়ার জন্য জেলা বিএনপির সহ-সভাপতি ভিপি অমর কৃষ্ণ দাসকে দ্রুত একটি কমিটি করার জন্য আহ্বান জানান।

জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সন্তোষ কুমার কানুর সভাপতিত্বে মতবিনিময় সভা আরও বক্তব্য রাখেন, জেলা প‚জা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক বিএনপি নেতা ভিপি অমর কৃষ্ণ দাস, এ্যাড. ইন্দ্রজীৎ সাহা, মানিক সাহা, পূজা উদযাপন পরিষদ নেতা এ্যাড. কল্যাণ কুমার সাহা, সত্য নারায়ণ সাহা, গোপাল চন্দ্র ঘোষ, দীপঙ্কর ঘোষ শুভ প্রমূখ।

এছাড়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সিরাজগঞ্জের ছাত্র প্রতিনিধির পক্ষে বক্তব্য দেন ইশান ও সাদ।

এ সময় কেন্দ্রীয় প‚জা উদযাপন পরিষদের সদস্য হীরক গুণ, জেলা পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক সুবির কর্মকার, আশুতোষ সান্যাল, বিজয় দত্ত অলোক, জনি সাহা, নরেশ চন্দ্র ভৌমিক, দিলীপ গৌরসহ বৈষম্যবিরোধী আন্দোলনের ছাত্র প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।