ঢাকা ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রংপুরে ৩ ডিম ব্যবসায়ীকে জরিমানা, ১টি প্রতিষ্ঠান সিলগালা

রংপুরে ৩ ডিম ব্যবসায়ীকে জরিমানা, ১টি প্রতিষ্ঠান সিলগালা

রংপুরে ডিমের বাজারে ভোক্তা অধিকারের অভিযানে ৩ ব্যবসায়ীকে সাড়ে ৯ হাজার টাকা জরিমানা ও ১টি প্রতিষ্ঠানকে সিলগালা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার সকালে রংপুর জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সহযোগিতায় মহানগরীর সিটি বাজার, মিনি সুপার মার্কেট, বাহার কাছনা এবং কামালকাছনা বাজার এলাকায় অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রংপুর বিভাগীয় ও জেলা কার্যালয়।

এতে ক্রয় এবং বিক্রয় রশিদ সংরক্ষণ না করা, নির্ধারিত মূল্যের অধিক মূল্যে ডিম বিক্রয় করা, মূল্য তালিকা প্রদর্শন না করা ইত্যাদি অপরাধে মিনি সুপার মার্কেটে অবস্থিত রংপুর ডিম ঘরকে ৫,০০০ টাকা, সিটি বাজারে অবস্থিত হাফিজ ডিম ঘরকে ৩,০০০ টাকা, কামাল কাছনা বাজারের রবিউল ডিম ঘরকে ১,৫০০ টাকাসহ সর্বমোট ৩টি প্রতিষ্ঠানকে মোট ৯,৫০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এছাড়া নির্ধারিত মূল্যের অধিক মূল্যে ডিম বিক্রয় করা, মূল্য তালিকা প্রদর্শন না করা ইত্যাদি অপরাধে বাহারকাছনা এলাকায় অবস্থিত প্রান্তিক পোল্ট্রি খামারি ডিমের আড়তটি সিলগালা করে বন্ধ করে দেওয়া হয়।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যগণ এ অভিযানে সহযোগিতা করেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রংপুর বিভাগীয় কার্যালয় এর সহকারী পরিচালক মোঃ বোরহান উদ্দিন জানান, জনস্বার্থে এসব অভিযান অব্যাহত থাকবে।

রংপুর,ডিম ব্যবসায়ী,জরিমানা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত