ঢাকা ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

হালুয়াঘাটে বন্যা পরিস্থিতির অবনতি

হালুয়াঘাটে বন্যা পরিস্থিতির অবনতি

হালুয়াঘাটে গত দুদিনের অবিরাম প্রবল বর্ষণ ও পাহাড়ী ঢলে উপজেলার ১২টি ইউনিয়নের প্রায় সবকটিই প্লাবিত হয়েছে। দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ। তলিয়ে গেছে হাজার হাজার হেক্টর জমির ধান, সবজি ক্ষেত ও ভেসে গেছে পুকুরের মাছ। পানিবন্দী হয়ে আছে প্রায় ত্রিশ হাজার পরিবার।

এদিকে ঘরের মধ্যে পানি ঢোকার কারনে রান্নার কাজও ব্যাহত হচ্ছে। অনাহারে অর্ধাহারে দিনাতিপাত করছে তারা। বন্যা কবলিত মানুষেরা সেখানে দ্রুত ত্রাণ সামগ্রী পাঠানোর জোর দাবী জানায়।

শনিবার সকালে উপজেলার বন্যাকবলিত এলাকা ঘুরে দেখা গেছে, হালুয়াঘাট পৌর শহরের মিশন স্কুল রোড়,হালুয়াঘাট-নালিতাবাড়ি সড়কের পাগলপাড়া, জয়িতা মহিলা মার্কেট, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স,খাদ্য গুদাম ও থানাসহ বিভিন্ন যায়গা তলিয়ে গিয়ে ব্যাপক ক্ষতি হয়েছে ।এছাড়াও গাজিরভিট ইউনিয়নের গুমুরিয়া,বোরাঘাট ও দর্শা নদীর তীর

ভেঙ্গে গিয়ে আশপাশ এলাকার ফসলী জমির ব্যাপক ক্ষতি হয়েছে।

এ বিষয়ে হালুয়াঘাট পৌর প্রশাসক ও সহকারি কমিশনার (ভুমি) মিজ জান্নাত বলেন, ইতোমধ্যে পৌরসভার পক্ষ থেকে দুটি আশ্রয়ন কেন্দ্রে খাদ্য পাঠানো হয়েছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আলাল উদ্দিন জানান, ত্রান হিসেবে ৫০০ জনের মধ্যে শুকনো খাবার ১০ টন চাল ও ১ লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়েছে । অন্যান্য কার্যক্রম চলমান রয়েছে।

হালুয়াঘাট,বন্যা,অবনতি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত