ঈশ্বরগঞ্জে বিক্রেতার দেয়া ভুল ওষুধে রোগীর জীবন সংকটাপন্ন 

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২৪, ১৮:৩৬ | অনলাইন সংস্করণ

  ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে দোকানীর দেয়া ভুল ওষুধ সেবনে এক নারী গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন বলে অভিযোগ ওঠেছে। তার জীবন এখন সংকটাপন্ন। 

ঈশ্বরগঞ্জ পৌর বাজারের "মা ফার্মেসী" এর মো: মিজান (৩৫) নামে এক ওষুধ বিক্রেতার বিরুদ্ধে এমন অভিযোগ করেন ঘুমের ওষুধ কিনতে যাওয়া ভুক্তভোগীর ছেলে সাংবাদিক মহিউদ্দিন রানা। পরে ভুক্তভোগীর ছেলে তার মা'কে ভুল ওষুধ দেয়ার বিচার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

এ বিষয়ে ভুক্তভোগীর ছেলে সাংবাদিক মহিউদ্দিন রানা বলেন, আমার মা ডায়াবেটিসসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। গত (১ অক্টোবর) মঙ্গলবার ডায়াবেটিস বিশেষজ্ঞ ডা. একে এম সাজিদুর রহমান সিদ্দিক নামে একজন চিকিৎসককে দেখাই। ওই চিকিৎসক বেশ কিছু ওষুধ লিখে দেন। এরপর আমি মঙ্গলবার রাতেই ঈশ্বরগঞ্জ পৌর বাজারে অবস্থিত "মা ফার্মেসী" নামে একটি ওষুধের দোকান থেকে প্রেসক্রিপশনে থাকা সবগুলো ওষুধ ক্রয়করি। এরপর সেই ওষুধ খেয়ে আম্মার শরীরে বিভিন্ন সমস্যা দেখা দেওয়ার পাশাপাশি অবস্থা আরো খারাপ হয়ে পড়ে। এ অবস্থায় গতকাল শুক্রবার রাতে প্রেসক্রিপশনে লেখা ওষুধের সাথে ফার্মেসি থেকে নেওয়া ওষুধ মিলিয়ে দেখতে পাই, প্রেসক্রিপশনে লেখা ছিল ঘুমের ওষুধ, কিন্তু মা ফার্মেসির মো. মিজান (৩৫) নামে এক ওষুধ বিক্রেতা তা না দিয়ে তিনি দেন কিডনির ওষুধ। যেই ভুল ওষুধ খেয়ে আম্মার শারীরিক অবস্থা খুবই খারাপ হয়ে পড়েছে। এ বিষয়টি চিকিৎসককে জানালে তিনি জানান, ভুল ওষুধ খাওয়ার কারণে এমন সমস্যা হয়েছে।

অভিযুক্ত মো. মিজান তার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা শিকার করে তিনি বলেন, আমার ভুল হয়েছে, আমি ক্ষমা চাই ।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সারমিন সাত্তারকে মুঠোফোনে একাধিক বার কল করা হলেও তিনি রিসিভ করেননি।