ঢাকা ০৭ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চুয়াডাঙ্গায় বিভিন্ন অনিয়মের অভিযোগে মেসার্স উত্তরা ট্রেডার্সকে জরিমানা

চুয়াডাঙ্গায় বিভিন্ন অনিয়মের অভিযোগে মেসার্স উত্তরা ট্রেডার্সকে জরিমানা

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় বিভিন্ন অনিয়মের অভিযোগে মেসার্স উত্তরা ট্রেডার্স নামক একটি প্রতিষ্ঠানকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (৬ অক্টোবর) দুপুর ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জেলার আলমডাঙ্গা উপজেলার আনন্দধান এলাকায় এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চুয়াডাঙ্গা।

অভিযান সূত্রে জানা গেছে, আজ রবিবার দুপুরে জাতীয় ভোক্তার অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ এর নেতৃত্বে আলমডাঙ্গার আনন্দধান এলাকায় অভিযান পরিচালনা করা হয়। পরিচালিত অভিযানে আড়ত, সার ডিলার, চাউল, ভুষি দোকানসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়।

এসময় মেসার্স উত্তরা ট্রেডার্স নামক প্রতিষ্ঠানে তদারকিতে বিভিন্ন অনিয়ম পাওয়া যায়। গ্যাসের মুল্যতালিকা প্রদর্শন না করা ও দাম বেশি নেয়া, বিভিন্ন কোম্পানির গোখাদ্য ভূষি প্যাকেট খুলে ভেজাল করা ও মেয়াদ উত্তীর্ণ ড্যামেজ ভুষি রোদে শুকিয়ে পুনরায় প্যাকেট করে বিক্রয় করা, মেয়াদ মুল্য বিহীন পণ্য বিক্রয় করাসহ নানা অপরাধে প্রতিষ্ঠানটির ম্যানেজার শ্রী সুশীল কুমার বিশ্বাসকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭, ৪০ ও ৪৫ ধারায় ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় তাদের পুনরায় এগুলো না করার বিষয়ে ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ জানান, বিভিন্ন অনিয়মের অভিযোগে মেসার্স উত্তরা ট্রেডার্স নামক একটি প্রতিষ্ঠানকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

তিনি আরাে জানান, এসময় সব ব্যবসায়ীদের সতর্ক করা হয় এবং সবাইকে ন্যায্যমূল্যে পণ্য ক্রয় বিক্রয়, ভাউচার সংরক্ষণ ও মুল্যতালিকা প্রদর্শন করতে বলা হয়।

চুয়াডাঙ্গা,অনিয়ম,জরিমানা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত