ঢাকা ০৭ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সাবেক এমপি হেনরীর প্রধান ক্যাডার 'কিলার মুছা' কক্সবাজারে গ্রেফতার

সাবেক এমপি হেনরীর প্রধান ক্যাডার 'কিলার মুছা' কক্সবাজারে গ্রেফতার

সিরাজগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য জান্নাত আরা হেনরীর প্রধান সন্ত্রাসি ক্যাডার আবু মুছা ওরফে কিলার মুছাকে কক্সবাজার থেকে গ্রেফতার করা হয়েছে।

সিরাজগঞ্জ সদরে সরকার পতনের একদফার আন্দোলনে হামলার অভিযোগে দায়ের করা ৩ মামলার এজাহারনামীয় এই আসামিকে কক্সবাজার শহরের কলাতলী সমুদ্র সৈকত থেকে গ্রেফতার করে যৌথবাহিনী। কক্সবাজারে দায়িত্বরত র‌্যাব-১৫ ও র‌্যাব-১২ যৌথভাবে এই অভিযান চালায়।

র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারি পরিচালক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. আবুল কালাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সন্ধ্যা পৌণে ৭টার দিকে র‌্যাবের যৌথবাহিনী কক্সবাজার শহরের কলাতলী সৈকত এলাকা থেকে সিরাজগঞ্জসৈ-০২ আসনের সাবেক এমপি জান্নাত আরা হেনরী’র প্রধান ক্যাডার আবু মুছা ওরফে কিলার মুছাকে (৪২) গ্রেফতার করে।

আবু মুছা সিরাজগঞ্জ পৌরসভার ৮নং ওয়ার্ডের দত্তবাড়ি এলাকার মৃত সানোয়ার হোসেনের ছেলে।

র‌্যাব দাবি করছে, ধৃত আবু মুছা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, তিনি বিগত সময়ে সাবেক এমপি’র প্রধান ক্যাডার হয়ে ক্ষমতার অপব্যবহার করে সিরাজগঞ্জ পৌরসভা এলাকায় অস্ত্র ও ক্ষমতার দাপট দেখিয়ে জোরপূর্বক ভূমি দখল, চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ নানাবিধ অপরাধমূলক কর্মকান্ডে জড়িত ছিলেন। এছাড়াও গত ৪ আগস্ট সরকার পতনের এক দফা দাবিতে সিরাজগঞ্জ সদরে আন্দোলনরত ছাত্র জনতার উপর প্রকাশ্যে অস্ত্র উচিয়ে হামলা চালানোর কথাও স্বীকার করেন তিনি।

অস্ত্র উচিয়ে হামলা চালানোর সেই ভিডিও বিভিন্ন গণমাধ্যমে প্রচার ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সারাদেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

গ্রেফতার হওয়া আবু মুছা র‌্যাবকে জানিয়েছেন, হত্যা মামলাগুলো থেকে গ্রেফতার এড়াতে আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে দেশের বিভিন্ন স্থানে পালিয়ে বেড়ান তিনি। তারই ধারাবাহিকতায় কক্সবাজারে আত্মগোপনে থেকে সুযোগ বুঝে দেশের সীমান্ত দিয়ে পালানোর চেষ্টা করছিলেন।

গ্রেফতার হওয়া আবু মুছার বিরুদ্ধে সিরাজগঞ্জ সদর থানায় ৩টি হত্যা মামলার তথ্য পেয়েছে র‌্যাব।

হেনরী,সিরাজগঞ্জ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত