ঢাকা ০৭ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আবু সাঈদকে সন্ত্রাসী আখ্যায়িত করা সেই নারী ম্যাজিস্টেটের বিরুদ্ধে বেরোবিতে বিক্ষোভ

আবু সাঈদকে সন্ত্রাসী আখ্যায়িত করা সেই নারী ম্যাজিস্টেটের বিরুদ্ধে বেরোবিতে বিক্ষোভ

বৈষম্যবিরোধী ছাত্রআন্দোলনে রংপুরের শহীদ আবু সাঈদকে সন্ত্রাসী বলে আখ্যায়িত করা এবং ছাত্র জনতার অভ্যুত্থানকে নিয়ে কটুক্তি করা সেই নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম ঊর্মিকে স্থায়ী বহিষ্কার করে আইনের আওতায় আনার দাবিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থীরা মানববন্ধন বিক্ষোভ সমাবেশ করেছে।

সোমবার (৭ অক্টোবর) দুপুর ২ টায় বিশ্ববিদ্যালয়ের আবু সাঈদ (১ নং গেট) গেটে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ কর্মসূচিতে শিক্ষার্থীরা শহীদদের নামে মিথ্যাচার চলবে না, ঊর্মির বহিষ্কার করতে হবে হবে, আবু সাঈদ ভাইয়ের রক্ত বৃথা যেতে দিব না, হাসিনার দোসরা হুশিয়ার সাবধান ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়।

শিক্ষার্থীরা বলেন, ২৪ এর গণঅভ্যুত্থানের বীর শহীদ আবু সাঈদসহ শহিদদেরকে নিয়ে যে কটূক্তি করেছে আমরা তাকে আইনের আওতায় আনার দাবি জানা”িছ। আমরা জানান দিতে চাই আবু সাঈদ শহীদ হলেও তার সহযোদ্ধারা এখনো বাংলার মাটিতে আছে। তাকে নিয়ে কটূক্তি করলে সেটি আমরা সেটি মেনে নিব না। আমরা তার স্থায়ী চাকুরিচ্যুত ও বহিষ্কার চাই। নতুবা আমরা কঠোর অবস্থান নিব।

শিক্ষার্থীরা আরও বলেন, দেশে এখনো আওয়ামী লীগের দোসরা আছে। তারা দেশকে অ¯ি’তিশীল করার পায়তারা করছে। তা না হলে একজন মানুষ কতটা নির্বুদ্ধিতার পরিচয় দিলে এমন পোস্ট দিতে পারে। এই ধরনের পোস্ট কে নির্বুদ্ধিতার পরিচয় বললেও ভুল হবে। এইটা ষড়যন্ত্রমূলক পোস্ট।

উল্লেখ্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে পুলিশের গুলিতে নিহত হওয়া বেরোবির ছাত্র আবু সাঈদকে ‘সন্ত্রাসী’ বলেন লালমনিরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম ঊর্মি। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেওয়া এক পোস্টে তিনি এ কথা বলেন।

শনিবার (৫ অক্টোবর) তিনি তার ফেসবুক পোস্টে আবু সাঈদকে ‘সন্ত্রাসী’ আখ্যা দিয়ে ঊর্মি লেখেন, ‘মানে কত বড় বোকার স্বর্গে আছি এইটা শুধু চিন্তা করি। আবু সাইদ! বিশৃংখলা সৃষ্টিকারী, সন্ত্রাসী একটা ছেলে যে কী না বিশৃংখলা করতে গিয়ে নিজের দলের লোকের হাতেই মারা পড়লো সে নাকি শহীদ! এটাও এখন মানা লাগবে!’

তিনি আরও লেখেন, ‘আর এই আইন ভঙ্গকারী সন্ত্রাসীর জন্য দেশের অথর্ব অতি প্রগতিশীল সমাজ কেঁদে কেটে বুক ভাসিয়েছে। তখন যাকেই বলার চেষ্টা করেছি পুরো ঘটনা তদন্তসাপেক্ষ, সেই দশটা কথা শুনিয়ে দিয়েছে। প্রশাসনে থেকে সরকারের দালাল হয়ে গিয়েছি এ কথা বুঝানোর তো বাকিই রাখেনি।

সন্ত্রাসী,আবু সাঈদ,বিক্ষোভ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত