রবির অর্থনীতি বিভাগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

প্রকাশ : ০৭ অক্টোবর ২০২৪, ১৯:১৬ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভাগের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। সোমবার সকালে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করে রবির অর্থনীতি বিভাগ। শিক্ষক, শিক্ষার্থীদের শোভাযাত্রার মধ্যে দিয়ে শুরু হয় প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি। এ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে পতাকা উত্তোলন, বৃক্ষ রোপণ ও কেক কর্তন করেন রবির ভাইস-চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ড. এস. এম. হাসান তালুকদার।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে এক আলোচনা সভার আয়োজন করা হয়। অর্থনীতি বিভাগের চেয়ারম্যান বিজন কুমারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রবির ভিসি প্রফেসর ড. এস. এম. হাসান তালুকদার।

তিনি বলেন, ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী সফল হবে যদি তোমারা নিজেরা সফল হতে পারো। তোমাদের শ্রম ও মেধা দিয়ে দেশের সকল মেধাবীদের সাথে প্রতিযোগিতা করে এগিয়ে যেতে হবে। তুমি কতদূর যেতে পারবে সেটি তোমাকেই ভাবতে হবে, আমরা শুধু সহযোগিতা করতে পারবো। তোমাদের সুযোগ-সুবিধা, চাওয়া-পাওয়া শতভাগ পূরণ হয়নি। আমাদেরও সীমাবদ্ধতা আছে, আমরা সেই সীমাবদ্ধতা কাটিয়ে উঠার চেষ্টা করছি। ইতিমধ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। সুশৃঙ্খল ও পরিকল্পনা মাফিক অধ্যয়নের মাধ্যমে নিজেকে যোগ্য করে তুলতে হবে। বিশ্ববিদ্যালয়ের সুনাম যত বাড়বে তোমাদের কর্মের সুযোগ তত বেশি সৃষ্টি হবে এবং শিক্ষকদের সম্মান তত বৃদ্ধি পাবে। তিনি সেন্টার ফর মেন্টাল হেলথ এন্ড ওয়েলনেস ও সেন্টার ফর অ্যাপ্লাইড ইকোনোমিক্স এন্ড পলিসি রিচার্স এবং Teacher-Student Policy Dialogue কার্যক্রম আয়োজনে সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান। এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রবির ট্রেজারার প্রফেসর ড. ফিরোজ আহমদ। আলোচনা সভা শেষে সেন্টার ফর মেন্টাল হেলথ এন্ড ওয়েলনেস ও সেন্টার ফর অ্যাপ্লাইড ইকোনোমিক্স এন্ড পলিসি রিচার্সের উদ্বোধন, সিটিজেন'স চার্টার প্রকাশ, বার্ষিক প্রতিবেদনের মোড়ক উন্মোচন, নবনির্বাচিত শিক্ষার্থী প্রতিনিধিদের অভিষেক ও প্রাক্তনদের সংবর্ধনা দেয়া হয়। প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনের Teacher-Student Policy Dialouge এর মধ্যে দিয়ে ২য় অধিবেশন শুরু হয়।