চাঁদপুরে ৮ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশ : ০৯ অক্টোবর ২০২৪, ১১:৪৫ | অনলাইন সংস্করণ

  চাঁদপুর প্রতিনিধি

চিংড়ি মাছে জেলি যুক্তকরণসহ ভোক্তা অধিকার আইন লঙ্ঘন করায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযানে ৮ ব্যবসা প্রতিষ্ঠানকে ৩৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুর থেকে বিকাল পর্যন্ত জেলা সদরের ওয়ারলেছ বাজার এবং মতলব দক্ষিণ উপজেলা সদরের বাজারে এই অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন।

তিনি বলেন, আজ নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে চিংড়ি মাছে জেলি পাওয়ায় ওয়্যারলেস বাজারের তাকদির মাঝি নামে মাছ ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলার জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তামো. তানজিমুল ইসলাম।

অপরদিকে দিনের অপর অভিযানে মতলব দক্ষিণ উপজেলার মতলব বাজারে মুদি দোকান, কাঁচা বাজার, গ্যাস সিলিন্ডার দোকাননে বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযানে কাঁচা মরিচের দাম ও অন্যান্য সবজির দাম ন্যায্য মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি করায় এবং মূল্য তালিকা প্রদর্শন না করার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে গৌর নিতাই ঘোষ স্টোরকে ৫ হাজার টাকা, হানিফ স্টোরকে ৫ হাজার টাকা, মনির সরকার স্টোরকে ৫ হাজার টাকা, আনাস স্টোরকে ৩ হাজার টাকা, বাচ্চু প্রধানি স্টোরকে ৫ হাজার টাকা, বিল্লাল স্টোরকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই বাজারে  গ্যাস সিলিন্ডার এর দাম অযৌক্তিকভাবে বেশি দামে বিক্রির অপরাধে একই আইনে চৌধুরী স্টোরকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গনমাধ্যমসহ বিভিন্ন পেশাজীবী ভোক্তাগণের উপস্থিতিতে সর্বমোট ৮ ব্যবসা প্রতিষ্ঠানকে ৩৮ হাজার টাকা জরিমানা করা হয় এবং পরবর্তী সময়ের জন্য এসব ব্যবসায়ীদের সতর্ক করে দেয়া হয়।

আইন শৃঙ্খলা রক্ষায় অভিযানে যৌথভাবে সার্বিক সহযোগিতা করেন মতলব থানা পুলিশের একটি এবং চাঁদপুর আনসার ব্যাটালিয়ন এর একটি চৌকস দল। জনস্বার্থে এমন অভিযান পরিচালনা করা অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।