ঢাকা ১০ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কিশোরগঞ্জ-২ আসনের সাবেক এমপি সোহরাব উদ্দিন গ্রেফতার

কিশোরগঞ্জ-২ আসনের সাবেক এমপি সোহরাব উদ্দিন গ্রেফতার

বৈষম্য বিরোধী আন্দোলনের সময় ছাত্র-জনতার উপর হালমলা ও দুই জনকে পুড়িয়ে হত্যা মামলায় কিশোরগঞ্জ-২ আসনের সাবেক এমপি এডভোকেট সোহরাব উদ্দিনকে গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার (৯ অক্টোবর) বিকালে ঢাকা মেট্রোপলিটন উত্তরা থানাধীন দিয়াবাড়ী এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-১৪ সিপিসি-২ এর কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লীডার মো. আশরাফুল কবির একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, গত ৪ আগস্ট দুপুর অনুমান দুইটা থেকে চারটার মধ্যে কিশোরগঞ্জ সদর থানাধীন খরমপট্টি এলাকায় পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহবায়ক, কিশোরগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য এ্যাডঃ সৈয়দ সোহরাব উদ্দিন(৬০) এর হুমুকে অন্যান্য আসামীগন বে-আইনী জনতাবদ্ধে দা, রামদা, কিরিচ, বল্লম, লোহার রড, হকিস্টিক, পেট্রোল বোমা, ককটেল, পাইপগান, পিস্তল সহ মারাত্মক অস্ত্রে সজ্জিত হয়ে বৈষম্য বিরোধী আন্দোলনকারিী ছাত্র জনতার মিছিলের উপর হামলা করে। ঐ সময় এই মামলার বাদী মো. মশিউর রহমান জীবন রক্ষার্থে দৌড়ায়া পার্শ্ববর্তী সৈয়দ আশফাকুল ইসলাম টিটুর বাড়ির গেইট খোলা পেয়ে ভেতরে আশ্রয় নেয়। এ সময় আসামীগন পিছু ধাওয়া করিয়া তাদের হাতে থাকা পেট্টোল দিয়ে উক্ত বাড়িতে আগুন ধরিয়ে দেয়। ঘটনায় বাড়িতে থাকা জুলফিকার ও অঞ্জনা নামের দুইজন আগুনে পুড়ে মৃত্যুবরণ করেন।

পরে ৩০ আগস্ট আহত মো. মতিউর রহমান বাদী হয়ে কিশোরগঞ্জ মডেল থানায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ৮৮ জনের নাম উল্ল্যেখ করে মামলা করেন। এ মামলায় অজ্ঞাত নামা আরও ২০০ থেকে ৩০০ জনকে আসামী করা হয়।

র‌্যাব প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানায়, ধৃত আসামির বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য ডিবি ঢাকা এর নিকট হস্তান্তর করা হয়েছে।

কিশোরগঞ্জ,এমপি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত