ঢাকা ১০ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বরখাস্তকৃত ম্যাজিস্ট্রেট ঊর্মির বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা

বরখাস্তকৃত ম্যাজিস্ট্রেট ঊর্মির বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা

অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত আবু সাঈদ সহ শহিদদের বিরুদ্ধে কটূক্তি করে মন্তব্য করায় সাময়িক বরখাস্ত হওয়া লালমনিরহাট জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার (নির্বাহী ম্যাজিস্ট্রেট) তাপসী তাবাসসুম উর্মির বিরুদ্ধে মানহানি ও রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করা হয়েছে।

বুধবার দুপুরে লালমনিরহাট সদর থানায় এ মামলা দায়ের করেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধি তাহিয়াতুল হাবিব মৃদুল। বাদী এজাহারে উল্লেখ করেছেন, ‌‘আসামি তাপসী তাবাসসুম ঊর্মি একজন সরকারি কর্মকর্তা হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেছেন যা রাষ্ট্রদ্রোহিতার অপরাধ। সরকার প্রধানকে নিয়ে বাজে মন্তব্য করে তা ফেসবুকের মধ্যে ছেড়ে দিয়ে সরকার প্রধানের মানসম্মান নষ্ট করেছেন।

মামলার বাদী তাহিয়াতুল হাবিব মৃদুল। বলেন, লালমনিরহাটের নির্বাহী ম্যাজিস্ট্রেট ছিলেন তাপসী তাবাসসুম ঊর্মি, তিনি অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে নিয়ে কিছু এলোমেলো বক্তব্য দিয়েছেন। যেটা উনি করতে পারেন না। তিনি আরও বলেন, ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শাহাদাত বরণকারীদের বিরুদ্ধে তিনি বিরূপ মন্তব্য করেছেন। এ ব্যাপারে রাষ্ট্রদ্রোহিতা এবং মানহানির মামলা দায়ের করেছি। দেশের একজন সচেতন এবং দায়িত্বশীল নাগরিক হিসেবে আমি মামলাটি করেছি।

এ ব্যাপারে লালমনিরহাট সদর থানার ওসি আব্দুল কাদের জানান,সচেতন নাগরিক হিসেবে তাহিয়াতুল হাবিব মৃদুল বিতর্কিত ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম উর্মির বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছেন বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

ইউনূস,উর্মি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত