‘কোন ধর্মীয় ধর্মাত্বক জঙ্গিবাদের গোষ্ঠী রাষ্ট্রীয় ক্ষমতায় থাকবে না’

প্রকাশ : ১০ অক্টোবর ২০২৪, ১৪:১২ | অনলাইন সংস্করণ

  নোয়াখালী প্রতিনিধি

বাংলাদেশে কোন ধর্মীয় ধর্মাত্বক জঙ্গিবাদের কোন গোষ্ঠী যাতে বাংলাদেশের রাষ্ট্রীয় ক্ষমতায় না আসে সে ব্যাপারে গনতান্ত্রিক ভাবে কাজ করতে চাই বলে মন্তব্য করেছেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী  বানিজ্য মন্ত্রী বরকত উল্লাহ বুলু। 

বুধবার দুপুরে বেগমগঞ্জ উপজেলা ও চৌমুহনী পৌরসভা বিএনপির আয়োজনে চৌমুহনী বাজার শ্রী শ্রী রামচন্দ্র দেবের সমাধি ক্ষেত্রে সার্বজনীন শারদীয় দূর্গাপুজা উপলক্ষ্যে বিএনপি'র ভারপ্রাপ্ত চেয়্যারম্যান তারেক রহমানের নির্দেশে বেগমগঞ্জ উপজেলা ও চৌমুহনী পৌরসভা হিন্দু সম্প্রদায়ের সকল পূজা মন্ডপে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পচিশ টি পূজা মন্ডপে, আর্থিক অনুদান ও খাদ্যসামগ্রী বিতরণ কালে এইসব মন্তব্য করেন।

তিনি আরও বলেন, দেশে যদি গনতান্ত্রিক ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে প্রতিনিধি নির্বাচন করার মাধ্যমে ন্যায়ের ও বিচার ব্যবস্থা স্বাধীনতা থাকে, নিরপেক্ষ থাকে তাহলে সবাই সবার ধর্মীয় উৎসব নির্বিঘ্নে পালন করতে পারে। সেখানে রাষ্ট্রীয়ভাবে নিশ্চিয়তা দেবে। 

সবশেষে পুজা মন্ডপ গুলোতে ঘুরে মন্দির সহ নেতাকর্মীদের খোজ খবর নেন এবং পুজা যাতে সুন্দর নির্বিঘ্নে করা যায় সে বিয়য়ে প্রশাসন সহ দলীয় নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন বলে জানান।

এই সময় আরো উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সদস্য সামীমা বরকত লাকী, বেগমগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি কামাক্ষা চন্দ্র দাস, উপজেলা সাধারণ সম্পাদক মাহফুজুল হক আবেদ, পৌর বিএনপির সভাপতি জহির উদ্দিন হারুন, সাধারণ সম্পাদক মোহাম্মদ মহসিন আলম, উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আহসান উল্ল্যা, চৌমুহনী ব্যবসায়ী সমিতির কার্যকরী সভাপতি মোরশেদুল আমিন ফয়সাল, নরোত্তমপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক জামাল উদ্দিন, রাজগনজ ইউনিয়ন বিএনপির সম্পাদক হাজী হারুন রশিদ, বেগমগঞ্জ উপজেলা যুবদলের আহ্বায়কমোহাম্মদ রুস্তম আলী, সদস্য সচিব মহি উদ্দি রাজু,প্রত্যেক পূজা মন্ডপের দায়িত্বশীল নেতারা সহ বিএনপি এবং তার অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।