ঢাকা ১০ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চুয়াডাঙ্গায় দিনেদুপুরে অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাতির চেষ্টা

চুয়াডাঙ্গায় দিনেদুপুরে অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাতির চেষ্টা

চুয়াডাঙ্গার দর্শনায় একটি এনজিও অফিসে দিনেদুপুরে লুটের চেষ্টা চালিয়েছে সশস্ত্র দুর্বৃত্তরা। এনজিওকর্মীদের আত্মচিৎকারে পালিয়ে যায় সেই মুখোশধারী দুর্বৃত্তরা। এ সময় অফিস রুমের ভিতরে ইলেকট্রনিক টাইম বোমা সাদৃশ্য একটি বস্তু রেখে পালিয়ে যায় তারা। খবর পেয়ে সেখানে পৌঁছায় যৌথবাহিনীর সদস্যরা। বোমা উদ্ধারে রাজশাহী থেকে ডাকা হয় র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিটকে। পরে ওই বোমাটি নিষ্ক্রিয় করা হয়।

বুধবার সকাল ১১ টার দিকে দর্শনা বাসস্ট্যান্ডের অদূরে ‘ব্যুরো বাংলাদেশ’ নামের ওই এনজিও অফিসে এ ঘটনা ঘটে।

অফিসের কর্মীরা জানান, অন্যান্য দিনের মতো অফিসের সকল স্টাফ ফিল্ডের কাজে বেরিয়ে যায়। এসময় অফিসে একা অবস্থান করছিলেন অ্যাকাউন্ট অফিসার ফেরদৌস মিয়া। এসময় একজন হেলমেট পরে এবং মুখে মাস্ক পরিহিত একজন টাইম বোমা রেখে মাথায় পিস্তল ঠেকায়। এসময় টাকা চাই ওই ব্যক্তি। পরে অফিসের লোকজন চিৎকার করলে সে পালিয়ে যায়। এসময় বোমাটি রেখে যায় ওই দুর্বৃত্ত।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ, সেনাবাহিনী, র‌্যাব, ডিবি ও সিআইডির সদস্যরা। বোমা নিষ্ক্রিয় করতে ডাকা হয় বোম্ব ডিসপোজাল ইউনিটকে। রাত সাড়ে ১০ টার দিকে রাজশাহী থেকে র‌্যাব-৫ এর একটি বোম্ব ডিসপোজাল ইউনিটের সার্জেন্ট রবিউল ইসলামের নেতৃত্বে ৬ সদস্যর একটি টিম ঘটনাস্থলে পৌঁছে এই বোমা উদ্ধার করে এবং দর্শনা কেরুজ ক্লাব মাঠে তা নিষ্ক্রিয় করে। ইউনিট টিম কমান্ডার জানান, এটি একটি শক্তিশালী টাইম বোমা। এটি হয়তো সময়ের সল্পতার কারনে টাইম অন করতে পারেনি। তবে সেটা করলে হয়তো বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারতো।

দর্শনা থানার অফিসার ইনচার্জ (ওসি) শহীদ তিতুমীর বলেন, এ ঘটনায় আইনগত বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

চুয়াডাঙ্গা,ডাকাতি,জিম্মি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত