কক্সবাজারে সাবেক হুইপ কমল, আ.লীগ সম্পাদক মুজিবসহ ৪০০ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

প্রকাশ : ১১ অক্টোবর ২০২৪, ১৭:৫০ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে সহিংসতার অভিযোগে কক্সবাজারে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের ৪০০ নেতা-কর্মীর বিরুদ্ধে আরও একটি মামলা হয়েছে। এই মামলায় জাতীয় সংসদের আওয়ামী লীগ দলীয় সাবেক হুইপ ও কক্সবাজার-০৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনের সাবেক সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, কক্সবাজার জেলা পরিষদের সদ্য অপসারিত চেয়ারম্যান শাহীনুল হক মার্শাল, কক্সবাজার সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল, কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি এসএম সাদ্দাম হোসেন, কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান পাবলিক প্রসিকিউটর এডভোকেটের সৈয়দ রেজাউর রহমান রেজা, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইশতিয়াক আহমেদ জয়, শহর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক উজ্জ্বল কর, সাবেক ছাত্রলীগ নেতা মুনাফ সিকদারসহ ৭৮ জনের নাম উল্লেখ করা হয়েছে। 

বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাতে কক্সবাজার সদর মডেল থানায় মামলাটি রেকর্ড হয়েছে। 

যদিও কক্সবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়জুল আযীম নোমান মামলা রেকর্ড হওয়ার বিষয়টি স্বীকার করেননি। 

তবে থানার একাধিক সুত্র নিশ্চিত করেছে মামলাটি বৃহস্পতিবার রাতেই রেকর্ড হয়েছে। কক্সবাজার থানার মামলা নাম্বার ৩০/২০২৪, যার জিআর নাম্বার ৬৬৫। 

শাহেদ বাবু নামে মিঠাছড়ি এলাকার এক যুবক বাদী হয়ে মামলাটি করেছেন। তিনি ছাত্রদের পক্ষ হয়ে এই মামলা করেন বলে সংশ্লিষ্ট সুত্রগুলো দাবি করেছেন।