মেহেরপুরে জমিজমা নিয়ে বিরোধের জেরে ননদ-ভাবি খুন

প্রকাশ : ১৩ অক্টোবর ২০২৪, ১০:৩৩ | অনলাইন সংস্করণ

  মেহেরপুর প্রতিনিধি

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ছোট ভাইয়ের হাতে বোন ও ভাইয়ের বৌ নিহত হয়েছেন।  শনিবার (১২ অক্টোবর) দুপুরে মেহেরপুরের গাংনী উপজেলার সানঘাট গ্রামের দাড়িপাড়া এলাকায় এই ঘটনা ঘটে।

নিহতরা হলেন, সানঘাট গ্রামের জাহিদ হোসেনের স্ত্রী জাকিয়া আক্তার (৪৫) ও চুয়াডাঙ্গার বোয়ালিয়া গ্রামের হাফিজুল ইসলামের স্ত্রী জোছনা খাতুন (৫৫)। এঘটনায় আহত হয়েছেন নিহত জাকিয়ার স্বামী জাহিদ হোসেন ও অন্যবোন শামীমা আক্তার। আহতরা মেহেরপুর ২৫০শয্য বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

নিহত জাকিয়া ঘাতকের ছোট ভাইয়ের স্ত্রী ও জোছনা খাতুন তার বড় বোন। জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বড় ভাই মহিবুল ইসলাম ওহিদ রামদা দিয়ে কুপিয়ে এই হত্যাকান্ড ঘটিয়ে নির্বিঘ্নে পালিয়ে যায়।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানান, পৈতৃক সম্পত্তি নিয়ে ভাই বোনদের মধ্যে দীর্ঘদিন যাবৎ মামলা মোকদ্দমা চলে আসছিলো। শনিবার সকালে নিহত জোছনা খাতুন অপর বোন শামীমা খাতুন পিতার ১ একর ২৭ শতক জমির পুকুরে মাছ ছাড়তে এসেছিলেন। সকালে সবাই মিলে বাড়িতে মিমাংসায় বসেছিলেন। মিমাংসার এক পর্যায় বোন ছোট ভাই জাহিদ ও তার স্ত্রী জাকিয়া পুকুরে মাছ ছাড়তে যান। এসময় মহিবুল ইসলাম ওহিদ ধারাল রামদা দিয়ে একের পর এক তাদের কোপাতে থাকেন। এতে ঘটনাস্থলেই মারা যান বোন জোছনা খাতুন ও ভাইয়ের স্ত্রী জাকিয়া।

ঘাতক মহিবুল ইসলাম ওহিদ সানঘাট পল্লী উন্নয়ন সংস্থা নামের একটি সংস্থার নির্বাহী পরিচালক।

খবর পেয়ে গাংনী থানার ওসি তাজুল ইসলাম, গাংনী উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহাসহ প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম এই তথ্য নিশ্চিত করে বলেন, ঘটনাস্থল থেকে দুটি লাশ উদ্ধার করা হয়েছে। ঘাতক মহিবুল ইসলামকে ধরতে পুলিশ মাঠে নেমেছে। এ ঘটনার পরবর্তী আইনগত ব্যাবস্থা নেওয়া হবে।