শেরপুরে বাজার নিয়ন্ত্রণে বিশেষ টাস্কফোর্স এর অভিযান

প্রকাশ : ১৩ অক্টোবর ২০২৪, ১৭:১৮ | অনলাইন সংস্করণ

  শেরপুর প্রতিনিধি

শেরপুরে বাজার নিয়ন্ত্রণে বিশেষ টাস্কফোর্স এর অভিযানে মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে (৩৮) ধারায় তিনটি প্রতিষ্ঠানকে আর্থিক জরিমানা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। 

রোববার (১৩ অক্টোবর) দুপুরে শহরের স্টেডিয়াম মার্কেট পাইকারি আড়তে এবং নয়আনী বাজার খুচরা ব্যবসায়ীদের মাঝে এ অভিযান পরিচালনা করা হয়। এতে মেসার্স মমিন ট্রেডাস, রোমান এন্টারপ্রাইজ ও খালেক স্টোরকে এক হাজার করে মোট তিন হাজার টাকা জরিমানা করা হয়। 

অভিযান পরিচালনা করেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আরিফুর ইসলাম, জেলা প্রাণী সম্পদের অতিরিক্ত কর্মকর্তা ডা. মো. ফজলুল হক, ক্যাব সম্পাদক হাকিম বাবুল, শেরপুর প্রেসক্লাবের কার্যকরী সভাপতি রফিক মজিদ, ব্যাটালিয়ন আনসার সদস্যসহ আরো অনেকে। 

এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ বিভাগের সহকারী পরিচালক আরিফুল ইসলাম বলেন, সম্প্রতি দেশের বাজার নিয়ন্ত্রণে বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনে জেলা পর্যায়ে বিশেষ টাস্কফোর্স কমিটি গঠন করা হয়েছে। জেলা প্রশাসনের নির্দেশে আজ এ অভিযান পরিচালনা করা হয়। এতে আমরা পাইকারি বাজার এবং খুচরা বাজার পরিদর্শন করি। কেউ যেন অযৌক্তিক মুনাফা করে বাজারে দ্রব্যমূল্যের দাম বাড়াতে না পারে সেগুলো মনিটরিং করা হয়। পাইকারি ও খুচরা এই দুই বাজারের মধ্যে দামের কিছুটা তারতম্য থাকলেও তা ছিল সন্তোষজনক। জেলায় প্রাকৃতিক দুর্যোগ কাটিয়ে উঠলেই বাজার দর আরো অনেকটাই নিয়ন্ত্রণে চলে আসবে।

তবে অনেক ব্যবসায়ীর প্রতিষ্ঠানে বাজার মূল্য লেখা না থাকায় তাদেরকে সতর্ক করন করা হয়েছে এবং এই অভিযান নিয়মিত পরিচালনা করা হবে বলে জানান তিনি।