চুয়াডাঙ্গায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বিপুল পরিমাণ অবৈধ পলিথিন জব্দ

প্রকাশ : ১৩ অক্টোবর ২০২৪, ১৭:২৫ | অনলাইন সংস্করণ

  চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গায় ভ্রাম্যমাণ আদালতে একটি প্রতিষ্ঠানকে জরিমানা ও বিপুল পরিমাণ অবৈধ পলিথিন জব্দ করা হয়েছে।

রোববার (১৩ অক্টোবর) দুপুর দেড়টার দিকে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং এর সময় জরিমানা ও অবৈধ পলিথিন জব্দ করা হয়। ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম আশিস মোমতাজ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, জেলা প্রশাসকের নির্দেশে নিয়মিত বাজার মনিটরিং এর আওতায় উপজেলা প্রশাসন রবিবার বড় বাজার ও কাঁচা বাজারে (নিচের বাজার) অভিযান চালায়। অভিযানে নিচের বাজারের বিপুল স্টোর নামে এক দোকানে মেয়াদ উত্তীর্ণ বিপুল পরিমানের পণ্য পাওয়া যায়। দোকানটির মালিক বিপুল জোয়ার্দ্দারকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৫১ ধারা অনুযায়ী দুই হাজার টাকা জরিমানা করা হয়। এসময় বিভিন্ন দোকানে সতর্ক করে ভ্রাম্যমান আদালত। পরে, একটি বন্ধ দোকানের সার্টার উচু করে ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম আশিস মোমতাজ দেখেন, ভিতরে বিপুল পরিমাণে অবৈধ পলিথিন মজুদ করে রাখা আছে। পলিথিনগুলো তাৎক্ষণিক উদ্ধার করে ভ্রাম্যমাণ আদালত নিয়ে যায়।

চুয়াডাঙ্গা সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম আশিস মোমতাজ বলেন, ‘আমরা জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনায় নিয়মিত বাজার মনিটরিং করছি। আজ একটি দোকানে মেয়াদ উত্তীর্ণ পণ্য পাওয়ায় দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। একজন অবৈধভাবে বিপুল পরিমাণ নিষিদ্ধ পলিথিন বিক্রি করছিলেন। তাৎক্ষণিকভাবে পলিথিনগুলো জব্দ করা হয়েছে। উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে এ বিষয়ে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। আমরা নিয়মিত বাজার মনিটরিং অব্যহত রাখবো।’

অভিযানে ক্যাবের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, ভূমি অফিসের নাজির কাম ক্যাশিয়ার সাজেদুর রহমানসহ চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম সহযোগীতায় ছিলেন।