দুই মাসের শিশু ঋত্বিকাকে বাঁচাতে বাবা-মায়ের আকুতি

প্রকাশ : ১৩ অক্টোবর ২০২৪, ১৯:০০ | অনলাইন সংস্করণ

  রংপুর ব্যুরো

মাত্র ২ মাসের ফুটফুটে শিশু ঋত্বিকা রায়। বাড়ি রংপুর নগরীর মর্ডাণ মিলনপাড়া এলাকায়। ওই এলাকার নবকৃষ্ণ বাবু ও সম্পা রায় দম্পত্তির সন্তান। এই দুই মাস বয়সেই শিশু ঋত্বিকা রায় নানা রোগে আক্রান্ত হয়ে পড়েছে। বর্তমানে হার্টের দুটি ভাল্ব জোড়া লাগানো, হার্টের পর্দায় এক পাশে অসংখ্য ছোট ছোট ছিদ্র ও ফুসফুসে রক্তক্ষরণ হচ্ছে।

ইতিমধ্যেই রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল, রংপুর মা ও শিশু হাসপাতালসহ বিভিন্ন চিকিৎসের নিকট চিকিৎসা গ্রহণ করে। সর্বশেষ ঢাকার জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের চিকিৎসক ডা. নাজমুন নাহার আরার নিকট চিকিৎসা গ্রহণ করলে তিনি আরও উন্নত চিকিৎসার কথা বলেন। এজন্য প্রয়োজন ১৫ লক্ষ টাকার। এতে উদ্বিগ্ন হয়ে পড়েছেন শিশুটির দরিদ্র মা ও বাবসহ পরিবার।

কারণ ইতিমধ্যেই চিকিৎসা করাতে গিয়ে নিঃস্ব হয়ে পড়েছে পরিবারটি। তারা সকলের নিকট শিশু ঋত্বিকার জীবন বাঁচাতে বাবা-মায়ের আকুতি জানিয়েছেন।

শিশু ঋত্বিকার মা সম্পা রায় জানিয়েছেন, চিকিৎসার জন্য ১৫ লাখ টাকা ব্যয় হবে। কিন্তু এত টাকা তারা কোথায় পাবে। ইতিমধ্যেই চিকিৎসা করা গিয়ে তারা নিঃস্ব হয়ে গেছেন। বর্তমানে টাকার অভাবে ধুঁকে ধুঁকে মৃত্যুর দিকে এগোচ্ছে এই নিষ্পাপ শিশু। তিনি মেয়েকে বাঁচাতে বিত্তবানদের কাছে সাহায্যের আকুতি জানিয়েছেন।

শিশু ঋত্বিকা রায়ের বাবা নবকৃষ্ণ রায় বাবু রংপুর নগরীর মর্ডাণ মোড়ে ক্ষুদ্র ব্যবসা জীবীকা নির্বাহ করেন। তাঁর শিশুসন্তান ঋত্বিকা রায়কে বাঁচাতে সমাজের হৃদয়বান, বিত্তশালী, দানশীল ব্যক্তিদের কাছে আর্থিক সহায়তার জন্য আকুল আবেদন জানিয়েছেন।

সাহায্য পাঠানোর ঠিকানা- সাহায্য ও যোগাযোগের ঠিকানা:- শ্রী নবকৃষ্ণ রায় বাবু (ঋত্বিকার বাবা) ০১৭৮৯৯৮৭৩৩৬  (বিকাশ ও নগদ পারসোনাল)।