ঢাকা ১৪ অক্টোবর ২০২৪, ৩০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রাতের আঁধারে ক্ষেতের সব পটল গাছ কেটে সাবাড়

রাতের আঁধারে ক্ষেতের সব পটল গাছ কেটে সাবাড়

ঝিনাদহের শৈলকুপা উপজেলার সারুটিয়া ইউনিয়নের শাহবাড়িয়া গ্রামের কৃষক শুকুর আলীর পটল ক্ষেত রাতের আঁধারে কেটে সাবাড় করে দিয়েছে একই গ্রামের ঠান্ডু মন্ডলের ছেলে চিহ্নিত সন্ত্রাসী রাসেল। এতে তিনি লক্ষাধীক টাকা ক্ষতিগ্রস্ত হয়েছেন।

পতিত আওয়ামী লীগ সরকারে আমলে ক্ষমতার দাপট দেখিয়ে এই রাসেল গং একের পর এক অপকর্ম করে গেলেও তার বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস করেনি। থানা পুলিশও তার বিরুদ্ধে কোন আইনগত ব্যবস্থা গ্রহন করেনি। বর্তমানে নিজের রাজনৈতিক চরিত্র বদল করে নিজেকে বিএনপির বড় নেতা পরিচয় দিয়ে আবারও একই অপকর্ম চালিয়ে যাচ্ছেন তিনি।

এদিকে গত বৃহস্পতিবার গভীর রাতে শুকুর আলীর পটল ক্ষেত কেটে তছনছ করে দেয়ার পর তার চাষের জমি দখল করার চেষ্টা করে রাসেল, বাধন এবং কবির মন্ডল। তাকে বাড়ি ছাড়া করারও হুমকী দেয় এই সন্ত্রাসী গং। ভিটে -মাটি,ক্ষেত-ফসল সব হারিয়ে অসহায় শুকুর আলী এখন দিশেহারা। একই গ্রামের ক্ষতিগ্রস্ত কৃষক গোলাম সরওয়ার জানান আওয়ামীলীগ ক্ষমতায় থাকাকালীন সন্ত্রাসী রাসেলের নেতৃত্বে বাধন মন্ডল এবং কবির মন্ডল এই এলাকার অনেক মানুষের ভিটে-মাটি,ব্যবসা প্রতিষ্ঠান, মাঠের জমি দখল করে নিয়েছে। তার নিজের ত্রিশ শতক জমি দখল করে নিলে সে সময়ে তিনি বাধা দিলে তার দুটো দাত ভেঙে দেয়।

তিনি জানান, রাসেলের ভয়ে থানা পুলিশ তার মামলা পর্যন্ত নেয়নি। বিষয়টি জানার জন্য রাসেলকে একাধীকবার ফোন করা হলেও তার ফোন বন্ধ পাওয়া যায়। খোঁজ নিতে তার বাড়িতে গেলেও তাকে পাওয়া যায়নি। তবে সাংবাদিকদের একটি টিম ঘটনাস্থলে গেলে শত শত ক্ষতিগ্রস্ত মানুষ সন্ত্রাসী রাসেলকে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবী জনান।

এ বিষয়ে শৈলকুপা থানার অফিসার ইন-চার্য শফিকুল ইসলাম জানান পটলের ক্ষেত কাটা কিংবা জমি দখলের কোন অভিযোগ আমরা পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহন করবো।

ঝিনাদহ,কৃষক,সন্ত্রাসী রাসেল
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত