ঢাকা ১৪ অক্টোবর ২০২৪, ৩০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ভূরুঙ্গামারীতে মহানবী (সাঃ) কে নিয়ে কটূক্তি, যুবক আটক

ভূরুঙ্গামারীতে মহানবী (সাঃ) কে নিয়ে কটূক্তি, যুবক আটক

কুড়িগ্রামের ভ‚রুঙ্গামারীতে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ফেসবুকে কটুক্তির অভিযোগে এক ছাত্রকে আটক করেছে থানা পুলিশ।

আটক ওই যুবকের নাম জুবায়ের হোসেন সাজু (২৫)। সে উপজেলার পাথরডুবি ইউনিয়নের দক্ষিণ বাঁশজানি গ্রামের জিল্লুর রহমানের ছেলে। জানাগেছে আটক যুবক বীরগঞ্জ সরকারি কলেজের অনার্স প্রথম বর্ষের ইসলামী ইতিহাস বিষয়ের ছাত্র।

জানা গেছে, রোববার (১৩ অক্টোবর) বিকেল ‘অবুঝ বালক জুবায়ের’ নামের একটি ফেসবুক আইডি থেকে নবী মুহাম্মদ (সাঃ) কে নিয়ে অশ্লীল ভাষায় একটি পোস্ট করে। মুহুর্তেই ওই পোস্টটির স্কিনশর্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ধর্ম প্রাণ মুসলিম জনতা দক্ষিণ বাঁশজানী গ্রামে উপস্থিত হয়ে তার বাড়ির সামনে বিক্ষোভ প্রদর্শন করে। খবর পেয়ে ভূরুঙ্গামারী থানার ওসি জিল্লুর রহমান এর নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয় এলাকাবাসীর সহায়তায় অভিযুক্ত যুবককে আটক করে থানায় নিয়ে আসে।

এ খবর ছড়িয়ে পড়লে শত শত ছাত্র-জনতা থানার সামনে এসে নবী (সাঃ) কে কটুক্তি কারীর ফাঁসির দাবিতে বিক্ষোভ করতে থাকে। পরে উপজেলা নির্বাহী অফিসার গোলাম ফেরদৌস ও সহকারি কমিশনার তাহমিদুল ইসলাম থানায় এসে আটককারীকে দৃষ্টান্তমুলক শাস্তির ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে মর্মে আশ্বস্ত করলে উপস্থিত ছাত্র জনতা শান্ত হন।

এদিকে আটক যুবক জুবায়ের নিজেকে নির্দোষ দাবি করে বলেন, আমার ফেসবুক আইডি হ্যাক করে কে বা কারা এই পোস্ট করেছে, আমি জানিনা। এ ব্যাপারে ক্ষমা চেয়ে আরও একটি পোস্ট করা হয়েছে বলে সে জানায়।

এবিষয়ে ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ জিল্লুর রহমান জানান, এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। অভিযুক্তকে রোববার রাতেই কুড়িগ্রাম পাঠানো হয়েছে।

ভূরুঙ্গামারী,আটক,কটূক্তি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত