ঢাকা ১৫ অক্টোবর ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মিরসরাইয়ে অটোরিকশায় ট্রাকের ধাক্কা, একই পরিবারের তিনজন নিহত

মিরসরাইয়ে অটোরিকশায় ট্রাকের ধাক্কা, একই পরিবারের তিনজন নিহত

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাইয়ে দাঁড়িয়ে যাত্রী নামানোর সময় নম্বরবিহীন একটি সিএনজিচালিত অটোরিকশাটিকে পেছন থেকে আসা ভুট্টা বোঝাই একটি ট্রাক ধাক্কা দিলে ঘটনাস্থলে একই পরিবারের ৩ জন নিহত ও ৩ জন আহত হয়েছে। মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে মহাসড়কের মিরসরাই উপজেলার বড়তাকিয়া খৈয়াছড়া ঝরনা রাস্তার মুখে ঢাকামুখী লেইনে এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, সীতাকুন্ড উপজেলার দক্ষিণ বগাচতর এলাকার ফতেহ আলী ভূঁইয়া বাড়ি প্রকাশ জামাল মেস্ত্রী বাড়ির আবুল কালামের স্ত্রী নুরজাহান বেগম (৫৫), তাদের মেয়ে কাজল রেখা (২৫) ও কাজলের শিশু সন্তান মোহাম্মদ আনাস (৭ মাস)। দুর্ঘটনায় আহত হয়েছেন কাজল রেখার স্বামী মোহাম্মদ সাইফুল ইসলাম সায়েমে (২৯), কাজল রেখার বোন শিরিনা আক্তার (২০) ও নিজাম উদ্দিন (৩০)। দুর্ঘটনায় গুরুতর আহত শিরিনা আক্তারকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীসূত্রে জানা গেছে, সীতাকুন্ড উপজেলার দক্ষিণ বগাচতর এলাকা থেকে একটি সিএনজি চালিত অটোরিক্সাযোগে মিরসরাই উপজেলার পূর্ব খৈয়াছড়া এলাকায় নুরজাহান বেগমের বোনের বাড়িতে দাওয়াতে যাচ্ছিল। এসময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের খৈয়াছড়া ঝরনা সড়কের মুখে সিএনজি অটোরিক্সাটি যাত্রী নামানোর জন্য দাঁড়ালে পেছন দিকে থেকে আসা ভুট্টা বোঝাই দ্রুতগামী একটি ট্রাক (চট্ট মেট্রো ট-১১-৬৬৬৬) ধাক্কা দেয়। এসময় সিএনজি অটোরিক্সাটি উল্টে রাস্তার পশে খাদে পড়ে যায় পরবর্তীতে ট্রাকটি সিএনজি অটোরিক্সার উপর উল্টে পড়ে। এতে সিএনজি অটোরিক্সাটি দুমড়ে মুচড়ে গিয়ে ঘটনাস্থলে এক শিশু, দুই নারী সহ তিনজন মারা যান। আহত আরো তিনজনকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে।

মিরসরাই ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর ষ্টেশন কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারি বলেন, মঙ্গলবার দুপুরে দুর্ঘটনা খবর পেয়ে দ্রæত ঘটনাস্থলে গিয়ে আটকেপড়া সিএনজি অটোরিক্সা যাত্রীদের উদ্ধার করেছি। এদের মধ্যে তিনজন ঘটনাস্থলে মারা যায়। আহত হয়েছে আরো ৩জন।

জোরারগঞ্জ হাইওয়ে থানা পুলিশের ইনচার্জ সোহেল সরকার জানান, দুর্ঘটনায় একই পরিবারের ৩ নিহত ও ৩ জন আহত হয়েছে। নিহত ও আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নেওয়া হয়েছে। দুর্ঘটনা কবলিত গাড়ির করে থানায় নেওয়া হয়েছে। আইনি প্রক্রিয়া শেষ করে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে দায়িত্বরত চিকিৎসক নাসরিন নাহার মিতু জানান, সড়ক দুর্ঘটনায় নিহত নুরজাহান বেগম, কাজল রেখা, মোহাম্মদ আনাসের লাশ পুলিশ মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসেন। মিরসরাই সেবা আধুনিক হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আবদুর রহমান ঈশান বলেন, সড়ক দুর্ঘটনায় আহত মোহাম্মদ সাইফুল ইসলাম সায়েম, শিরিনা আক্তার ও নিজাম উদ্দিনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। দুর্ঘটনায় গুরুতর আহত শিরিনা আক্তারকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, গত ৫ আগস্টের পর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে হাইওয়ে পুলিশের কার্যক্রম কম থাকায় সিএনজি চালিত অটোরিক্সা, ব্যাটারিচালিত রিক্সা ও ভটভটির চলাচল অনেকাংশে বেড়ে যায়। মহাসড়কের বিভিন্ন অংশে প্রায় দুর্ঘটনা ঘটলেও হাইওয়ে পুলিশের কোন তৎপরতা দেখা যায় না।

চট্টগ্রাম,নিহত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত