ঢাকা ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

১৬ বাংলাদেশী জেলেকে ফিরিয়ে দিলো আরাকান আর্মি

১৬ বাংলাদেশী জেলেকে ফিরিয়ে দিলো আরাকান আর্মি

মায়ানমারের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন আরাকান আর্মির হেফাজতে থেকে ১৬ জন বাংলাদেশী জেলেকে দেশে ফেরত এনেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। সোমবার (১৪ অক্টোবর) রাতে বিজিবির কক্সবাজারের টেকনাফ ব্যাটালিয়নের (২ বিজিবি) মাধ্যমে নাফ নদীর সীমান্ত দিয়ে তাদেরকে ফেরত আনা হয়। গতকাল মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়।

টেকনাফ ২ বিজিবির অতিরিক্ত পরিচালক মেজর ইশতিয়াক আহমেদ জানান, ২৮ সেপ্টেম্বর কক্সবাজারের নুনিয়াছড়া ফিশারি ঘাট থেকে ১৬ জন জেলে একটি ট্রলারে করে গভীর বঙ্গোপসাগরে মাছ ধরতে যান। ৫ অক্টোবর সন্ধ্যায় সশস্ত্র ডাকাতদল তাদের ওপর আক্রমণ করে এবং মারধর করে জেলেদেরকে ট্রলারের ডেকে বন্দী করে রাখে। ৭ অক্টোবর ভোরবেলা তাদেরকে মায়ানমারের একটি চরে ছেড়ে দেয় সন্ত্রাসীরা।

জেলেরা মায়ানমারের সাধারণ জনগণের মাধ্যমে আরাকান আর্মির সাথে যোগাযোগ করে এবং স্বেচ্ছায় তাদের কাছে আত্মসমর্পণ করেন। প্রায় ৬ দিন আরাকান আর্মির হেফাজতে থাকার পর ১৩ অক্টোবর বিষয়টি বিজিবিকে জানানো হয়।

এর পরিপ্রেক্ষিতে বিজিবি মায়ানমার আরাকান আর্মির সাথে সমন্বয় করে ১৪ অক্টোবর সন্ধ্যায় নাফ নদী সীমান্ত দিয়ে ১৬ জন জেলেকে বাংলাদেশে ফেরত আনে।

ফেরত আনা জেলেরা হলেন: মোঃ ইসমাইল (২৭), আব্দুল হাফেজ (২৮), আজিজুর রহমান (৪৫), আবু হেনা (৪০), আলী (৪০), আরাফাত (৩০), মোঃ হেলাল (২৮), আমান উল্লাহ (৫০), নবী হোসেন (২৮), মোঃ সলিমুল্লাহ (৪৫), মোঃ ইউনুস (৫২), মোঃ সাগর (২২), মোঃ সেলিম (২৮), দিল মোহাম্মদ (২৭), রহিম উল্লাহ (৫২), এবং মোঃ জয়নাল (৫৫)। ফিরিয়ে আনার পর জেলেদের তাদের পরিবারের কাছে ফিরিয়ে দেয় বিজিবি।

আরাকান আর্মি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত