ঢাকা ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

রংপুরে মাদক মামলায় ২ আসামীর যাবজ্জীবন কারাদণ্ড

রংপুরে মাদক মামলায় ২ আসামীর যাবজ্জীবন কারাদণ্ড

রংপুরের গঙ্গাচড়ায় ২৭০ বোতল ফেনসিডিল ও ৩ কেঁজি গাজা রাখার দায়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনের মামলায় দুই আসামীকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে রংপুরের স্পেশাল জজ হায়দার আলী এ রায় প্রদান করেন। রায় ঘোষনার আগেই আসামীরা আদালত থেকে পালিয়ে যাওয়ায় তাদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা ও সাজা পরোয়ানা জারির আদেশ দিয়েছে আদালত।

মামলার বিবরনে জানা গেছে, ২০১১ সালের ২ জুলাই রংপুরের গঙ্গাচড়া উপজেলার জয়রাম ওঝা গ্রাম থেকে আসামী মোঃ দছির উদ্দিন পিতা আব্দুল জব্বার, মহুবার রহমান পিতা মৃত আকবর আলীর বাড়িতে তল্লাশী চালিয়ে পুলিশ ২শ ৭২ বোতল ফেনসিডিল ও ৩ কেঁজি গাজা উদ্ধার করে। এ ঘটনায় গঙ্গাচড়া থানায় দুই আসামীকে গ্রেফতার করে আদালতে চালান দেয়।

এ ঘটনায় তাদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করে পুলিশ। তদন্ত শেষে দুই আসামীর বিরুদ্ধে আদালতে চার্জসীট দাখিল করে। মামলাটি তে ৭ জন সাক্ষীর সাক্ষ্য ও জেলা শেষে বিজ্ঞ বিচারক দুই আসামী দছির উদ্দিন ও মহুবার রহমানকে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনের ১৯ (১) ধারায় দোষী সাব্যস্ত করে যাজ্জীবন সশ্রম কারাদন্ড ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ডের আদেশ দেন।

অপরদিকে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনের ১৯ ৯১) ও ৭ (ক) ও ২৫ ধারায় দুই আসামীকে আরো ২ বছর সশ্রম কারাদন্ড ও ২ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ২ মাসের কারাদন্ডের আদেশ দেন।

উভয় দণ্ডই গ্রেফতার হবার দিন থেকে এক সাথে কার্যকর হবে বলে আদেশ প্রদান করেন আদালত।

এদিকে সরকার পক্ষের আইনজিবী বিশেষ পিপি জয়নাল আবেদীন অরেজ্ঞ এ্যাডভোকেট জানান রায় ঘোষনার আগেই আসামীরা আদালতে হাজির না হওয়ায় তাদের বিরুদ্ধে গ্রেফতারী ও সাজা পরোয়না জারির আদেশ দিয়েছে আদালত।

রংপুর,কারাদণ্ড
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত