ঢাকা ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

লালমনিরহাটে হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড

লালমনিরহাটে হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড

লালমনিরহাটের মহেন্দ্রনগর বাফার গোডাউনে টেন্ডারবাজী নিয়ে আওয়ামীগের দুই গ্রুপের সংঘর্ষে ফকরুল ইসলাম বুলেট হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায় দুইবছর বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এছাড়া অপর ছয় আসামিকে খালাস প্রদান করা হয়েছে।

বুধবার বিকাল ৪টায় লালমনিরহাট জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সিনিয়র দায়রা জজ মোঃ আদিব আলী এই রায় দেন। যাবজ্জীবন সাজা প্রাপ্ত আসামিরা হলেন আমিনুল ইসলাম (৪৮) বিপুল খান (৪৩) ও মজিদুল ওরফে মজিদুল চোর। খালাস প্রাপ্তরা হলেন মিঠু কিলার,মালেক কসাই,একরামুল,মিলন,ও জাহাঙ্গীর।

মামলা সূত্রে জানা যায়, ২০১৫ সালে ২৭ জুন জেলার মহেন্দ্রনগর এলাকার বাফার সার গোডাউনের লোড আনলোডের টেন্ডারবাজী নিয়ে আমিনুল ইসলাম ও তার লোকজন ধারালো অস্ত্র দিয়ে ফকরুল ইসলাম বুলেটকে কুপিয়ে আহত করে মোবাইলে পরিবারকে খবর দেয়া হয়। পরে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালে নিয়ে গেলে আনুমানিক রাত ১০ টায় তার মৃত্যু হয়। এ ব্যাপারে তার বাবা এনামুল হক সরকার বাদি হয়ে ২৮-০৬-২০১৫ ইং তারিখে ৯ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন ( নং -জিআর ২৫৫/১৫)। তৎকালীন লালমানিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজার রহমান মামলাটি তদন্ত শেষে ফটিক নামে এক আসামীকে অব্যাহতি দিয়ে ৮ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

লালমনিরহাট কোট পুলিশ পরিদর্শক আব্দুর রাজ্জাক জানান,লালমমিরহাট উপজেলায় আলোচিত বুলেট হত্যা ঘটনায় অভিযুক্ত আসামিদের বিরুদ্ধে দীর্ঘ সাক্ষ্য প্রমাণ শেষে আদালত আজ এই রায় দেন। পেনাল কোডের ৩০২ ধারায় তিনজন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদন্ড অনাদায় দুই বছরের বিনাশ্রম কারদন্ড দেন আদালত। এছাড়া ছয় আসামীকে অব্যাহতি প্রদান করেছেন। সাজাপ্রাপ্ত আসামীরা বর্তমানে পলাতক আছেন।

লালমনিরহাট,মামলা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত