ঢাকা ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

আশুলিয়ায় কারখানার কর্মকর্তাদের অপসারণের দাবীতে শ্রমিক বিক্ষোভ, মহাসড়ক অবরোধ

আশুলিয়ায় কারখানার কর্মকর্তাদের অপসারণের দাবীতে শ্রমিক বিক্ষোভ, মহাসড়ক অবরোধ

শিল্পঞ্চল আশুলিয়ায় একটি কারখানার কর্মকর্তাদের অপসারণের দাবী জানিয়ে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকরা। এসময় নবীনগর-চন্দ্রা মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায় এবং দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকাল থেকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের পলাশবাড়ি এলাকার কানাডিয়ান মালিকানাধীন গিল্ডেন অ্যাক্টিভওয়্যার বাংলাদেশ লিমিটেডের (গ্যাব) শাহরিয়ার গার্মেন্টস কারখানার কয়েক শতাধিক শ্রমিক মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

বিক্ষুব্দ শ্রমিকরা জানান, বেশ কিছুদিন আগে কারখানার শ্রমিকরা বিভিন্ন দাবী জানিয়ে আন্দোলন করেছিল। আন্দোলনের মুখে শ্রমিকদের করা দাবী মেনে নেয় কারখানা কর্তৃপক্ষ। কিন্তু কারখানা চালু হওয়ার পরে শ্রমিকদের মেনে নেওয়া দাবিগুলো ভঙ্গ করে কর্তৃপক্ষ। এ কারণেই ওই কর্মকর্তাদের অপসারণের দাবীতে মহাসড়ক অবরোধ করা হয়।

এদিকে, সেনাবাহিনী সহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাদেরকে বুঝিয়ে বিকেল চারটার দিকে সড়ক থেকে সড়িয়ে পরিস্থিতি স্বাভাবিক হয়।

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আইয়ুব আলী বলেন, শ্রমিকরা বিভিন্ন দাবিতে সড়ক অবরোধ করলে প্রায় ৫ কিলোমিটার সড়কে যানজটের সৃষ্টি হয়েছে। পরে তাদের বুঝিয়ে সড়ক থেকে সড়িয়ে দেয়া হয়েছে।

আশুলিয়া,সাভার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত