ঢাকা ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

চুয়াডাঙ্গায় ট্রেন থেকে প্রায় ২ কোটি টাকার সাপের বিষ জব্দ করেছে বিজিবি

চুয়াডাঙ্গায় ট্রেন থেকে প্রায় ২ কোটি টাকার সাপের বিষ জব্দ করেছে বিজিবি

চুয়াডাঙ্গার দর্শনা রেল স্টেশনে রাজশাহী থেকে ছেড়ে আসা মহানন্দা এক্সপ্রেসে অভিযান চালিয়ে প্রায় ২ কােটি টাকা মূল্যের ৩০০গ্রাম সাপের বিষ জব্দ করেছে চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি)। আজ বৃহস্পতিবার দুপুর ১টা ৫মিনিটের দিকে জেলার দর্শনা রেলস্টেশন থেকে সাপের বিষ জব্দ করে বিজিবি।

বৃহস্পতিবার (১৭ অক্টেবর) সন্ধ্যা সাড়ে ৫টার দিকে চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি) এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

প্রেসবিজ্ঞপ্তিতে বিজিবি জানায়, দর্শনা রেল ষ্টেশন এলাকা দিয়ে মহানন্দা এক্সপ্রেসে বিষাক্ত সাপের বিষ পাচার করা হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান, পিএসসি এর নির্দেশনায় দুপুরে সীমান্ত পিলার ৭৫/৩-এস হতে আনুমানিক ৩ কি. মি. বাংলাদেশের অভ্যন্তরে দর্শনা রেল ষ্টেশনে রাজশাহী থেকে ছেড়ে আসা মহানন্দা এক্সপ্রেসে বিশেষ অভিযান পরিচালনা করে বিজিবি সদস্যরা। এসময় বিজিবি সশস্ত্র টহলদল মহানন্দা এক্সপ্রেসের ০৪ নং বগির ল্যাগেজ ক্যারিয়ারের উপর একটি প্লাষ্টিকের ব্যাগ পরিত্যাক্ত অবস্থায় জব্দ করে। পরে জব্দকৃত ব্যাগটি তল্লাশি করে ব্যাগের ভিতর থেকে ০৩টি কাচের বোতল থেকে আনুমানিক ৩০০ গ্রাম ওজনের বিষাক্ত সাপের বিষ জব্দ করে।

চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান, পিএসসি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ব্যাপারে বিজিবি'র হাবিলদার মুরাদুল ইসলাম বাদী হয়ে পরবর্তী আইনগত প্রক্রিয়া সম্পন্ন করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। তিনি আরো জানান, জব্দকৃত সাপের বিষের আনুমানিক বাজার মূল্য প্রায় দুই কােটি টাকা।

বিজিবি,চুয়াডাঙ্গা,সাপের বিষ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত