মাদারীপুরে ১২টি মামলার এজাহারভুক্ত আসামী গ্রেফতার

প্রকাশ : ১৮ অক্টোবর ২০২৪, ১৮:২৪ | অনলাইন সংস্করণ

  মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে বিস্ফোরক দ্রব্যসহ একাধিক মাদক, নারী ও শিশু নির্যাতন, ডাকাতিসহ প্রায় ১২টি মামলার এজাহারভুক্ত চাঞ্চল্যকর আসামী মোঃ শামচু সরদার (কোপা শামচু) (৫২) কে গ্রেফতার করেছে র‌্যাব-৮।

বুধবার (১৭ অক্টোবর) বিকেলে মাদারীপুর সদর উপজেলার মোস্তফাপুর বড়মেহেরপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার আসামী মোঃ সামচু সরদার মাদারীপুর সদর উপজেলার মৃত খোরশেদ সরদারের ছেলে।

র‌্যাব-৮ জানায়, গত ২৭ আগস্ট আনুমানিক সন্ধায়  মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের মোনাচ্ছেফ ফকিরের বাড়িতে আসামী মোঃ সামচু সরদারসহ অজ্ঞাত আসামীরা মানুষের জীবন বিপন্ন ও সম্পত্তির ক্ষতি সাধনের উদ্দেশ্যে বিস্ফোরক দ্রব্য হাতবোমা (ককটেল) একটি প্লাস্টিকের বাজারের ব্যাগের মধ্য করে ককটেল মোনাচ্ছেফ ফকিরের পুরাতন দোচালা টিনের ঘরের মধ্যে রেখে কাউকে নারাচারা করতে নিষেধ করে চলে যায়। পরবর্তীতে গত ৩০ আগস্ট আনুমানিক রাত সারে ৮ টার দিকে  বাড়িতে হাতবোমা (ককটেল) বিস্ফোরণ ঘটে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-০৮, সিপিসি-০৩ মাদারীপুর ক্যাম্পের বিশেষ আভিযানিক দল গোপন সংবাদের  ভিত্তিতে ১৭ অক্টোবর বিকেলে মাদারীপুর সদর উপজেলার মোস্তফাপুরের বড়মেহেরপুর এলাকায় অভিযান পরিচালনা করে মামলার এজাহারভুক্ত দীর্ঘদিন পলাতক প্রধান আসামী মোঃ সামচু সরদারকে গ্রেফতার করা হয়। আসামীর নামে বিস্ফোরক দ্রব্যসহ একাদিক মাদক, নারী ও শিশু নির্যাতন, ডাকাতিসহ প্রায় ১২টি মামলা রয়েছে।

র‍্যাব-৮ আরোও জানায়, পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য গ্রেফতারকৃত আসামীকে মাদারীপুর  সদর থানায় হস্তান্তর করা হয়েছে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন।