গৌরনদীতে হারিছ-সহ আ’লীগের ৬৮ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের

প্রকাশ : ১৮ অক্টোবর ২০২৪, ১৮:২৯ | অনলাইন সংস্করণ

  বরিশাল ব্যুরো

২০২৩ সালের ৭ অক্টবর বরিশালের গৌরনদী উপজেলা বিএনপির সক্রিয় সদস্য মো.বাচ্চু সরদার এর উপর হত্যার উদ্যেশ্যে হামলা করে নেয়ার অভিযোগে উপজেলা আ’লীগ ও তার সহযোগী সংগঠনের ২৮নেতাকর্মীর নামোল্লেখ ও ৪০জনকে অজ্ঞাত করে গৌরনদী থানায় মারামারি আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে গৌরনদী উপজেলার উত্তর চাঁদশীর বাসিন্দা উপজেলা বিএনপির সক্রিয় সদস্য  ব্যবসায়ী মো.বাচ্চু সরদার বাদি হয়ে এ মামলা দায়ের করেন।

মামলার এজাহার সু‌ত্রে জানা গে‌ছে, ২০২৩ সালের ৭ অক্টবর আসামিরা বা‌দি মো.বাচ্চু সরদার চাঁদশী বাজারের রহিম তালুকদারের ফার্মেসির সামনের রাস্তায় হামলা চা‌লি‌য়ে ১নং আসামি হারিছ ও ২নং আসামী ইউপি চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলামের নির্দেশে বাদিকে হত্যার উদ্যেশ্যে হামলা ও মারধর ক‌রে।

এসকল অপকর্ম করার নি‌র্দেশ প্রদান করেন সা‌বেক মেয়র গৌরনদী উপ‌জেলা আওয়া মীলী‌গের সাধারন সম্পাদক মো হা‌রিছুর রহমান ও চাঁদশী ইউপি চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলামে। অন্যান্য আসামিরা হলো, মাহমুদুল রহমান সুমন মোল্লা, রাতুল শরীফ, সৈয়দ দিদার, রায়হান বেপারী, বরকত সরদার, মানিক সরদার, সুজন কর্মকার, লতিফ বেপারী, রাসেল ফকির, জাহিদুল সরদার, মাহির কজীতানজিল সরদার, আতিক সরদার, শাওন হাওলাদার, রনি শিকদার, সাহব হাওলাদার, রাসেল সরদার(েমম্বার), রবিউল তালুকদার, নয়ন খান, শাহাদাত বেপারী, জুলহাস বেপারী, সৈয়দ তুহিন, সৈয়দ জসিম, সৈয়দ নুর, রহিম সরদার, মনিরুজ্জামান বেপারী-সহ ২৮জ‌নের নাম উ‌ল্যেখ ও ৪০জনকে অজ্ঞাত ক‌রে মামলা দায়ের ক‌রা হয় ।

এ বিষ‌য়ে গৌরনদী ম‌ডেল থানার অ‌ফিসার ইনচার্জ (ওসি) মো. ইউনুস মিয়া জানান, ১নং আসামী গৌরনদী পৌরসভার সা‌বেক মেয়র ও গৌরনদী উপ‌জেলা আওয়ামী লী‌গের সাধারন সম্পাদক হা‌রিছুর রহমা‌ন’র বিরুদ্ধে গৌরনদী মডেল থানায় ইতিপূর্বে ২টি মামলা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলা বিএনপির সক্রিয় সদস্য মো.বাচ্চু সরদার বাদি হয়ে ৩য় বারের মামলার আসামী হারিছুর রহমান পলাতক রয়েছে, তার মু‌ঠোফোন‌ বন্ধ পাওয়া যাচ্ছে। এছাড়া তার বাসা ঢাকার বেই‌লি রো‌ডে ,রমনা থানার অন্তরভুক্ত,‌ সেখা‌নেও আমাদের অ‌ভিযান প‌রিচালনার চেস্টা চলছে। এবং বাকি আসামীদের গ্রেফতারের চেস্টা অব্যহত আছে।