সাভারে সেফটিক ট্যাংকে কাজে নেমে দুই  শ্রমিকের মৃত্যু

প্রকাশ : ১৮ অক্টোবর ২০২৪, ১৮:৫৪ | অনলাইন সংস্করণ

  আশুলিয়া (সাভার) প্রতিনিধি

সাভারে নির্মাণাধীন একটি সেফটিক ট্যাংকে কাজ করার সময় দুই নির্মাণ শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে অক্সিজেনের অভাবে তাদের মৃত্যু হয়ে থাকতে পারে।

শুক্রবার (১৮ অক্টোবর) সাভারের হেমায়েতপুরের দক্ষিণ মেইটকা গ্রামে প্রবাসী লাল মিয়ার নির্মাণাধীন সেফটিক ট্যাংকে কাজে নেমে তাদের মৃত্যু হয়। 

নিহতরা হলেন, রংপুরের কোতোয়ালি থানার শিরামপুর গ্রামের আবদুর সামাদের ছেলে আনিসুল (৩৬) ও ভোলার দৌলতখানপুর থানা চরপাতা ইউনিয়ন আবুল কাশেমের ছেলে সাইফুল (৪২)। তারা দুব্জনেই সাভারের ভাকুর্তার মুশুরীখোলা এলাকায় ভাড়া বাসায় থেকে নির্মাণ শ্রমিকের  কাজ করতেন।

স্থানীয়রা জানান, সকালে নির্মাণাধীন সেফটিক ট্যাংকের ভিতরে কাজ করতে নামে এক নির্মাণ শ্রমিক। এসময় তার কোন সাড়া শব্দ না পেয়ে অন্য নির্মাণ শ্রমিকও ওই সেফটিক ট্যাংকে নামে। পরবর্তীতে দুজনেরই কোন সাড়া শব্দ পাওয়া না গেলে স্থানীয়রা সাভার ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে সেফটিক ট্যাংকের ভিতর থেকে অচেতন অবস্থায় ওই দুই নির্মাণ শ্রমিককে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

ফায়ার ফাইটার লিটন জানান, সেপটিক ট্যাংক থেকে দুই নির্মাণ শ্রমিককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে কর্তব্যরত ডাক্তার তাদের মৃত ঘোষণা করেন।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সায়েমুল হুদা জানান, মৃত অবস্থায় তাদের দুজনকে হাসপাতালে আনা হয়। থানা পুলিশকে অবহিত করা হয়েছে। ময়ণাতদন্ত করলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।