কাউখালীতে ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২৪, ১৬:২৪ | অনলাইন সংস্করণ

  কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি

পিরোজপুরের কাউখালীতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৪টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (১৯ অক্টোবর) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পিরোজপুরের সহকারী পরিচালক দেবাশীষ রায়ের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে উপজেলার বাস স্ট্যান্ড রোডের লিমন স্টোরকে মূল্য তালিকানা থাকা ও মেয়াদ উত্তীর্ণ পণ্য থাকার অভিযোগে ৩ হাজার টাকা, উত্তর বাজারের সজল স্টোরে মূল্য তালিকা না থাকায়  ১ হাজার টাকা, মূল্য তালিকা না থাকায় খোকন স্টোরকে ১ হাজার টাকা ও মেয়াদ উত্তীর্ণ খাদ্য-পণ্য বিক্রি করার অভিযোগে উত্তর বাজারের মিতালী স্টোরকে ২ হাজার টাকা জরিমানা আদায় করেন ভোক্তা অধিকার অধিদপ্তর।

অভিযানের সার্বিক সহযোগিতা করেন কাউখালী উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর এম ইলিয়াস উদ্দিন ও কাউখালী থানার সাব ইন্সপেক্টর কামরুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি টিম। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পিরোজপুরের সহকারী পরিচালক দেবাশীষ রায় জানান, সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি করতে হবে।

ভেজাল, মেয়াদ  উত্তীর্ণ এবং অতিরিক্ত মুনুফা লোভীদের বিরুদ্ধে সব সময় অভিযান অব্যাহত  থাকবে। ভোক্তা অধিকারের অভিযান পরিচালনার সময় সহকারি পরিচালক সকল দোকানে বাধ্যতামূলক মূল্য তালিকা রাখার নির্দেশ দেন।