ঢাকা ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

কিশোরগঞ্জে ১৬ বছর পর প্রকাশ্যে জামায়াতের সম্মেলন

কিশোরগঞ্জে ১৬ বছর পর প্রকাশ্যে জামায়াতের সম্মেলন

দীর্ঘ ১৬ বছর পরে প্রকাশ্যে বাংলাদেশ জামায়াতে ইসলামী কিশোরগঞ্জ জেলা শাখার রুকন সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনকে কেন্দ্র করে জেলা শহরের বিভিন্ন মোড়ে মোড়ে তোরণ নির্মাণ করা হয়। নেতাকর্মীদের মধ্যে ছিলো উৎসবের আমেজ।

শনিবার (১৯ অক্টোবর) জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে দিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জামায়াতে ইসলামী বাংলাদেশের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য, কেন্দ্রীয় প্রচার ও মিডিয়া বিভাগের সেক্রেটারি অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, "প্রয়োজনীয় সংস্কার শেষ করার পর অত্যন্ত দ্রুত সময়ের মধ্যে নির্বাচনের আয়োজন করতে হবে এবং নির্বাচিত সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে।"

তিনি আরও বলেন, "বাংলাদেশ থেকে ১৭ লাখ কোটি টাকা বিদেশে পাচার করেছে কথিত স্বৈরাচার ও তার দোসরেরা। পৃথিবীর ইতিহাসে কেউ শুনেন নাই কেন্দ্রীয় ব্যাংক থেকে রিজার্ভ চুরি হয়, বাংলাদেশ থেকে তাও হয়েছে। আমরা অন্তর্বর্তীকালীন সরকারকে বলেছি এই পাচারকারীদেরকে গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে এবং সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।"

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও কিশোরগঞ্জ জেলা শাখার আমির অধ্যাপক মো. রমজান আলীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন কেন্দ্রীয় সাংগঠনিক সেক্রেটারি ও ময়মনসিংহ অঞ্চল পরিচালক ড. সামিউল হক ফারুকী।

জামায়াতে ইসলামী কিশোরগঞ্জ জেলা শাখার আমির অধ্যাপক মো. রমজান আলী তার বক্তব্যে বলেন, "২০১০ সালের পর থেকে এভাবে প্রকাশ্যে সকল রুকনদের এক সঙ্গে নিয়ে সম্মেলন করা সম্ভব হয়নি। তবে কার্যাক্রম থেমে থাকেনি। ছোট ছোট গ্রুপ করে স্মমেলন হয়েছে। শেখ হাসিনা সরকারের পতনের পর এবার বড় পরিসরে জেলার প্রায় ৬০০ রুকনদের নিয়ে সম্মেলন হয়।"

কিশোরগঞ্জ,প্রকাশ্য,জামায়াত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত